বুধবার   ২৩ অক্টোবর ২০১৯   কার্তিক ৭ ১৪২৬   ২৩ সফর ১৪৪১

১৭

অক্টোবরেই আসছে হুয়াওয়ের ফোল্ডেবল স্ক্রিনের ফোন

বিজ্ঞান ও প্রযুক্তি ডেস্ক:

প্রকাশিত: ২৯ সেপ্টেম্বর ২০১৯  

একের পর এক নতুন সেট এনে বাজার মাতিয়ে যাচ্ছে স্মার্টফোন কোম্পানিগুলো। ফিচারের দিকে অনেকটা সমান হওয়ার পর স্মার্টফোনগুলোকে এখন অন্যভাবে হাজির করছে তারা। নতুনত্ব আনছে হার্ডওয়্যার, ক্যামেরা, স্ক্রিন, বডিসহ পুরো ফোনেই।

সেই ধারাবাহিকতায় হুয়াওয়ে আনছে ফোল্ডেবল স্ক্রিনের ফোন ম্যাট এক্স। অক্টোবরেই লঞ্চ হচ্ছে আকর্ষণীয় ফোনটির। চলতি বছরের ফেব্রুয়ারিতে টিজার প্রকাশ হওয়ার পর ম্যাট এক্সের দিকে তাকিয়ে আছেন স্মার্টফোন উত্সাহীরা।

জি নিউজ জানায়, আবার অক্টোবরের শেষেই বাজারে আসার কথা স্যামসাংয়ের ফ্লোডেবল স্মার্টফোনও। গ্যালাক্সি ফোল্ড স্মার্টফোন নিয়েও বেশ আগ্রহ গ্যাজেটপ্রিয় মানুষের মধ্যে। তবে হুয়াওয়ে নাকি স্যামসাং- কার ফোল্ডেবল ফোন বাজারে প্রথম আসবে, এখন সেই দিকেই তাকিয়ে বিশ্ব।

ফ্লোল্ডেবল ফোন হচ্ছে এর স্ক্রিন মাঝ বরাবর ভাঁজ করা যাবে। ফেব্রুয়ারিতে এমন একটি ফোন আনে স্যামসাং। গ্যালাক্সি ফোল্ড মডেলের সেই ফোনের স্ক্রিনও মাঝ বরাবর ভাঁজ করা যায়। গ্যালাক্সির ফোন প্রকাশ্যে আসার সঙ্গে সঙ্গেই হুয়াওয়েও তাদের এই নতুন ফোনের টিজার প্রকাশ করে।

তবে স্যামসাং থেকে হুয়াওয়ের ফোল্ডেবল ফোন এগিয়ে থাকবে বলে ধারণা করছেন স্মার্টফোন বিশেষজ্ঞরা। কারণ স্বাভাবিকভাবেই রীতি বজায় রেখে হুয়াওয়ে তার সেটের দাম কম থাকবে। এ ছাড়া গ্যালাক্সি ফোল্ড নিয়ে আছে বেশ কিছু অভিযোগ। কয়েকদিন পরেই খুলে আসছে ফোনের স্ক্রিন। বারবার ফোন বন্ধ হওয়ারও অভিযোগ করেছেন অনেকে। ফলে মানুষের আগ্রহ হুয়াওয়ের দিকেই থাকবে এমনটা ধারণা করা যাচ্ছে।

 

রাজবাড়ী প্রতিদিন
রাজবাড়ী প্রতিদিন
এই বিভাগের আরো খবর