বুধবার   ২৩ অক্টোবর ২০১৯   কার্তিক ৭ ১৪২৬   ২৩ সফর ১৪৪১

২০

চোখের পাতা কেঁপে ওঠা এসব বিপদের লক্ষণ!

লাইফস্টাইল ডেস্ক:

প্রকাশিত: ৬ অক্টোবর ২০১৯  

পেশির এই স্পন্দন আমাদের নিয়ন্ত্রণে থাকে না। এর ফলে কোনো ক্ষতি না হলেও সমুদ্র শাস্ত্র অনুযায়ী, শরীরের বিভিন্ন অংশের স্পন্দন আমাদের ভবিষ্যতের ইঙ্গিত দেয়। আমাদের জীবনে কী ঘটতে চলেছে তারই একটা পূর্বাভাস পাওয়া যায় এই স্পন্দনের ফলে।

 
বাঁ চোখ কাঁপা ভালো। এমন একটা ছোটবেলায় গুরুজনদের মুখে শোনা যেত। শুধু বাঁ চোখ নয়, শরীরের বিভিন্ন অংশেই অনিয়ন্ত্রিত স্পন্দনের ভালো-মন্দ প্রভাব রয়েছে। কী সেই প্রভাব? তাই নিয়েই আজ আলোচনা করব আমরা।


* পুরুষের ক্ষেত্রে শরীরের বাঁ দিক কাঁপা মোটেও ভালো নয়। এর অর্থ কোনো খারাপ খবর তার জন্য অপেক্ষা করে আছে। পরিবারে কারোর মৃত্যু বা চাকরি হারানোর মতো খারাপ ঘটনা তার সঙ্গে ঘটতে পারে।


* তবে পুরুষদের জন্য শরীরের ডান দিক কাঁপা ভালো। তার জীবনে শিগগিরই ভালো কিছু ঘটতে চলেছে। মেয়েদের ক্ষেত্রে ঠিক এর উল্টোটা সত্যি। অর্থাত্‍ মেয়েদের শরীরের বাঁ দিকে কাঁপা ভালো কিন্তু ডানদিক কাঁপা ভালো নয়।


* কপালে স্পন্দন দেখা দিলে আপনার খুশি হওয়া উচিত। কারণে কপালে স্পন্দন অত্যন্ত সৌভাগ্যের লক্ষণ। আর্থিক সৌভাগ্যলাভের আশা এক্ষেত্রে অত্যন্ত প্রবল।


* বাঁ চোখ কাঁপা ভালো কিন্তু ডান চোখে কম্পন কোনো অশুভ খবরের ইঙ্গিতবাহী। তবে বাম হোক বা ডান, আপনার কোনো চোখ দীর্ঘদিন ধরে কাঁপতে থাকলে ডাক্তার দেখিয়ে নিন।

 
* যদি আপনার দুই গালেই স্পন্দন দেখা দেয়, তাহলে আপনার শিগগিরই অর্থলাভ হবে। তবে একসঙ্গে দুই গাল কাঁপা খুব একটা দেখা যায় না।


* অনেকেরই অনিয়ন্ত্রিত ভাবে ঠোঁট কাঁপতে থাকে। আপনার সঙ্গে যদি এরকম ঘটে, তাহলে বুঝবেন যে আপনার জীবনে নতুন বন্ধুর আগমন ঘটবে। অথবা পুরনো বন্ধুর সঙ্গে ফের যোগাযোগ ঘটতে পারে।

রাজবাড়ী প্রতিদিন
রাজবাড়ী প্রতিদিন