শুক্রবার   ১৮ অক্টোবর ২০১৯   কার্তিক ২ ১৪২৬   ১৮ সফর ১৪৪১

১২৮

জুম্মার পাড়ে ইমিগ্রেশন দাবি

নিউজ ডেস্ক

প্রকাশিত: ২৫ জানুয়ারি ২০১৯  

কুড়িগ্রামের শিমুলবাড়ী জুম্মারপাড়ে ভারত-বাংলাদেশ ইমিগ্রেশন চালুর জোড় দাবি তুলেছে ফুলবাড়ীর সর্বস্তরের মানুষ। ইমিগ্রেশন ব্যবস্থা চালু হলে কুড়িগ্রামবাসীর চিকিৎসা সেবাসহ বিভিন্ন কাজে ভারত যাওয়া অতি সহজ হবে। এতে লালমনিরহাট বুড়িমারী হয়ে চ্যাংড়াবন্ধা দিয়ে ভারতে যাওয়ার দীর্ঘ পথ কমে আসবে। যাতায়াতের বড় অপচয় থেকে রক্ষা পাবে কুড়িগ্রামবাসী।

ইমিগ্রেশন চালুর এ দাবিটি এখন সময়ের দাবিতে পরিণত হয়েছে। একাদশ সংসদ নির্বাচনে কুড়িগ্রাম- ২ আসনে জাতীয় পার্টি এমপি পনির উদ্দিন আহমেদের এ দাবি তুলেছেন তারা।

জুম্মাপাড়ার মজিবর রহমান ডেইলি বাংলাদেশকে বলেন, বাবা অসুস্থ হয়ে পড়লে বাংলাদেশের চিকিৎসকের পরামর্শে তাকে বারতের চেন্নাই যাই। বাড়ির পাশে ভারত হলেও লালমনিরহাট বুড়িমারী হয়ে চ্যাংড়াবান্ধা ইমিগ্রেশন দিয়ে ভারতে যেতে হয়েছে। ইমিগ্রেশন থেকে চেন্নাই যাওয়ার রেল নিউ কোচবিহার রেলস্টেশন পৌছতে আরো ৬০ কিলোমিটারসহ মোট ১৭৫ কিলোমিটার অতিক্রম করতে হয়েছে। এতে তার সময় ও যাতায়াত খরচ ব্যয় করতে হয়েছে প্রচুর।


 
দাসিয়ারছড়ার কামালপুরের বাসিন্দা তছর উদ্দিন মণ্ডল বলেন, ভারতে আমার অনেক আত্নীয়-স্বজন আছে। ভেধ যাতায়াতে দুরত্ব বেশি হওয়ায় তিনি পাসপোর্ট করেও যাওয়ার সাহস পাচ্ছেন না। শিমুলবাড়ী জুম্মার পাড়ে ইমিগ্রেশন চালু করা হলে অল্প দূরত্বে ও কম পয়সায় ভারতে গিয়ে আত্নীয়-স্বজনের সঙ্গে সাক্ষাৎ করা যাবে।

ফুলবাড়ী উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক গোলাম রব্বানী সরকার বলেন, শিমুলবাড়ী জুম্মার পাড়ে ইমিগ্রেশন চালু সময়ের দাবি। এটি বাস্তবায়নের জন্য নৌ-পরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরীকে জানানো হয়েছে।

ফুলবাড়ী উপজেলা পরিষদ চেয়ারম্যান নজির হোসেন বলেন, জুম্মার পাড়ে ইমিগ্রেশন বা করিডোর চালু একান্ত জরুরি। এটি বাস্তবায়ন হলে কুড়িগ্রাম জেলাবাসীর উপকার হবে। তিনি একজন জনপ্রতিনিধি হিসেবে এটি বাস্তবায়নে স্থানীয় এমপি ও মন্ত্রীদের সামনে দাবিটি তুলে ধরা হবে।

শিমুলবাড়ী বিজিবি কোম্পানীর লালমনিরহাট ১৫ বিজিবি ব্যাটালিয়নের কমান্ডার কর্নেল আনোয়ার-উল আলম বলেন, শিমুলবাড়ী জুম্মার পাড়ে ইমিগ্রেশন বা করিডোরের বৈধ দাবিকে বিজিবির পক্ষ থেকে স্বাগতম।


 
পনির উদ্দিন আহমেদ এমপি বলেন, নতুন এমপি আমি। ৩০ জানুয়ারি প্রথম সংসদ অধিবেশনে জুম্মার পাড়ে ইমিগ্রেশন চালুসহ এলাকাবাসীর দাবিগুলো তুলে ধরা হবে

রাজবাড়ী প্রতিদিন
রাজবাড়ী প্রতিদিন
এই বিভাগের আরো খবর