রোববার   ২২ সেপ্টেম্বর ২০১৯   আশ্বিন ৬ ১৪২৬   ২২ মুহররম ১৪৪১

১৪০

বইনডা হারায় গেছে, একটু খুঁজে দেবেন

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ১৯ নভেম্বর ২০১৮  

 

 

ভাই বোনের সম্পর্কের মত এমন মধুর সম্পর্ক পৃথিবীতে আর কিছু নেই। ধনী-গরীব সব ভাই বোনের মমতার উচ্চতা একই রকম। আর সেই ভাই বা বোন যদি হারিয়ে যায় তাহলে কষ্টের সীমা থাকে না।
 

বেসরকারি টেলিভিশনের একজন ভিডিও জার্নালিস্ট কাজের জন্য গিয়েছিলেন তেজগাঁও রেললাইন বস্তিতে। আর সেখানে গিয়ে হৃদয় বিদারক মুহূর্তের সম্মুখীন হন তিনি। হয়তো প্রতিদিনই এমন খবর কানে আসে চোখে পড়ে। তবুও মাঝে মাঝে আসলেই ভেতর থেকে নাড়া দেয়। আর তখন হয়তো থেমেও যেতে হয় সীমাবদ্ধতার কথা চিন্তা করে।

তিনি হয়তো ছেলেটার কথা পুরোপুরি রাখতে পারেন নি, তবুও চেষ্টা করেছেন ছেলেটাকে একেবারে নিরাশ না করতে। তিনি তার কাজের জায়গাতে সীমাবদ্ধতায় হয়তো কিছু করতে পারেন নি তবে ফেসবুকে লিখেছেন বোনকে হারিয়ে ফেলা সেই ভাইয়ের আঁকুতি নিয়ে। সেই ছোট ভাই তার বোনকে খুঁজে পাক এটাই চাওয়া। তার সেই অবুঝ বোনটাকে ফিরিয়ে দিতে সবার সহযোগিতা একান্ত কাম্য।

ফেসবুকের স্ট্যাটাসটি হুবহু তুলে দেওয়া হলো, 'গত পরশু একটা স্পেসাল নিউজের কাজে গিয়ে ছিলাম তেজগাঁও রেল স্টেশনের পাশের বস্তিতে.. কাজ করছি এমন সময় একটা ছোট্ট ছেলে, বয়স ৫-৬ হবে, অনেক ইতস্তোতা নিয়ে আস্তে আস্তে ডাকছে আমাকে। প্রথমে খেয়াল করি নাই হঠাৎ খেয়াল হলো.. দেখলাম ছোট্ট হাতে একটা পাসপোর্ট সাইজের ছবি, ছবি টা আমার দিকে এগিয়ে দিয়ে বললো " আমার বইনডা হারায় গেছে আপনা গো চেলেনে একটু দেখায় দিবেন??"
ছবিটা হাতে নিয়ে মন টা খারাপ হয়ে গেলো, বললাম " " ভাই টিভি তে চেস্টা করবো, কিন্তু আমি ফেসবুক অবশ্যই পোস্ট দিবো,এটাও অনেক বড় গণমাধ্যম" ছেলে টা ছলছল চোখে তাকিয়ে রইলো আমার দিকে, হয়তো তখন তার চোখে ভাসছে বোনের সাথে কোন মধুর স্মৃতি..
প্রতি বছর এই সব বস্তি এলাকা থেকে অনেক বাচ্চা হারিয়ে যায়। কই যায় তারা? কি হয় তাদের সাথে? আসলেই হারিয়ে যায়?
আমরা কেউ কি জানতে চাই? খোজ নেই?

সবার কাছে অনুরোধ রইলো যদি কেউ বাচ্চা টার সন্ধান পেয়ে থাকেন নিচের নাম্বার টায় একটু যোগাযোগ করবেন।'

মেয়েটির নাম : জহুরা
বয়স : ৮-৯ বছর
স্থান : তেজগাঁও রেলওয়ে বস্তি
যোগাযোগের নাম্বার : +8801911873541

 

রাজবাড়ী প্রতিদিন
রাজবাড়ী প্রতিদিন