বুধবার   ২৩ অক্টোবর ২০১৯   কার্তিক ৭ ১৪২৬   ২৩ সফর ১৪৪১

১৩

বড় জয়ে প্রথম প্রস্তুতি সারল ফুটবলাররা

স্পোর্টস ডেস্ক:

প্রকাশিত: ৩০ সেপ্টেম্বর ২০১৯  

বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে নিজেদের প্রথম প্রস্তুতিটা ভালোই হলো জামাল ভূইয়াদের। আজকের প্রস্তুতি ম্যাচে ভুটানকে ৪-১ গোলের বড় ব্যবধানে হারিয়েছে বাংলাদেশ জাতীয় দল।  

বিশ্বকাপ ও এশিয়া কাপ বাছাইপর্বের ম্যাচে ঘরের মাঠে কাতারের বিপক্ষে খেলবে বাংলাদেশ। এর আগে ভুটানের বিপক্ষে জয় দিয়ে নিজেদের প্রস্তুতিটা ভালোভাবেই সারলো লাল সবুজের প্রতিনিধিরা। ম্যাচের প্রথমার্ধে ২-০ গোলে এগিয়ে যায় বাংলাদেশ।

রোববার বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে  শুরু থেকেই ভুটানের উপর চাপ প্রয়োগ করে খেলতে শুরু করে জামাল ভুঁইয়া-সাদ উদ্দিনরা। ম্যাচের ৭ মিনিটেই গোলের সুযোগ তৈরি করছিল বাংলাদেশ। এ সময় বিপলু আহমেদ পেনাল্টি বক্সের মধ্য বল পেয়েও যথাসময়ে শট নিতে পারেননি।

১১ মিনিটের মাথায় নাবীব নেওয়াজ জীবন গোল করে এগিয়ে নেন বাংলাদেশকে। তাকে গোলে সহায়তা করেন সাদ উদ্দিন। ৩২ মিনিটে জামাল ভুঁইয়ার ফ্রি কিকে ইয়াসিন খানের দুর্দান্ত হেড, ডানদিকে ঝাঁপিয়ে পড়ে রুখে দেন ভুটানের গোলরক্ষক জামফেল।

৩৯ মিনিটে ব্যবধান দ্বিগুণ করেন সাদ উদ্দিন। এ সময় ডানদিক থেকে নাবীব নেওয়াজ জীবনের ক্রসে পা লাগিয়ে বল জালে পাঠান সাদ উদ্দিন। এরপর প্রথমার্ধের শেষ মিনিটে ইব্রাহিম সহজ গোলের সুযোগ নষ্ট করলে ২-০ গোলের লিড নিয়ে বিরতিতে যায় জামাল ভূইয়ার দল।
 
দ্বিতীয়ার্ধের শুরুতেই একটি গোল শোধ করে ভুটান। ৫১ মিনিটে দর্জির গোল করলে ব্যবধান হয় ২-১। তবে আক্রমণের ধারা অব্যাহত রাখে স্বাগতিকরা। ৬২ মিনিটে পেনাল্টি ডি-বক্সের ভেতর থেকে ইয়াসির খানের দারুণ একটি শট ঠেকিয়ে দেন ভুটানের গোলরক্ষক।

৭৩ মিনিটে স্বাগতিকদের হয়ে তৃতীয় গোলের দেখা পায় বিপলু আহমেদ। ডি-বক্সের জটলার মধ্যে বল বিপদ মুক্ত করতে পারেনি ভুটানের ডিফেন্ডার। বল পেয়ে যান ফাঁকায় দাঁড়িয়ে থাকা বিপুল। ঠান্ডা মাথায় ডান পায়ের শটে বল জালে পাঠান তিনি। 

পরে বিপলুর পাস থেকে বদলি হিসেবে নামা স্টাইকার রবিউল হাসান ব্যবধানটা বাড়ান ৪-১ গোলে। শেষদিকে আরও দুটি সহজ গোলের সুযোগ নষ্ট করে বাংলাদেশের অধিনায়ক জামাল ভূঁইয়া এবং বিপলু।

ফলে ৪-১ গোলের বড় জয় নিয়ে মাঠ ছাড়ে জেমি ডে’র শিষ্যরা।
 
আগামী ০৩ অক্টোবর ভুটানের বিপক্ষে দ্বিতীয় প্রীতি ম্যাচে মাঠে নামবে বাংলাদেশ। 

রাজবাড়ী প্রতিদিন
রাজবাড়ী প্রতিদিন