শনিবার   ২১ সেপ্টেম্বর ২০১৯   আশ্বিন ৫ ১৪২৬   ২১ মুহররম ১৪৪১

১১২

ভালোবাসা দিবসে নিরাপদে ঘুরে আসুন এই ৫ জায়গায়

নিউজ ডেক্স

প্রকাশিত: ৪ ফেব্রুয়ারি ২০১৯  

শীতের আমেজ কাটতে না কাটতেই প্রকৃতি জানান দিচ্ছে বসন্তের। প্রকৃতির সাজ সাজ রূপে হাওয়া যেন গুনগুনিয়ে কানে কানে বলে যায়, এ যে ভালোবাসার মৌসুম! বছর ঘুরে গুটি গুটি পায়ে এগিয়ে আসছে ভালোবাসা দিবস। আর এই ভালোবাসা দিবসকে ঘিরে আপনার প্রিয়জনকে নিয়ে ঘুরে বেড়াতে পারেন দেশের পর্যটনকেন্দ্রগুলো থেকে। যুগলদের জন্য দেশের সেরা ৫ পর্যটন গন্তব্য নিয়ে এই আয়োজন-

 

সেন্টমার্টিন: ভ্রমণের জন্য বাংলাদেশের সবচেয়ে সুন্দর স্থান সেন্টমার্টিন। যুগলদের জন্য নিরাপদ স্থানও বটে। এবারের ভালোবাসা দিবস সেন্টমার্টিনেই কাটিয়ে দিতে পারেন। জোছনা রাতে সেই গাছের নিচে বসে ঝিরঝির বাতাস আর সমুদ্রের উত্তাল ঢেউয়ে – নব বধুর কোলে মাথা রেখে, নানান গল্পে মেতে থাকার মুহুর্তগুলো আজীবন স্মরনীয় হয়ে রবে।

সাজেক ভ্যালি: দুজনই পাহাড় ভালোবাসেন? তাহলে আপনাদের জন্য সাজেক ভ্যালি হতে পারে সবচেয়ে নিরাপদ গন্তব্য। সবুজে ঘেরা পাহাড়ে চূড়ায় মেঘের লুকোচুরি মধ্যে সাজেক ভ্যালির নয়নাভিরাম সৌন্দর্যে দুজনই অনুভব করবেন প্রাশান্তির নির্মল ছায়া। সাজেকের প্রাকৃতিক সৌন্দর্য আর মিজোরাম পাহাড় থেকে জেগে উঠা সূর্যোদয় মুগ্ধ করবেই যুগলদের!

 

নিঝুমদ্বীপ: কেওড়া ও গোলপাতার ছায়ায় নব বধুকে আলিঙ্গন করে রাখুন সারাক্ষণ। বনের হরিণও আপনাদের দুজনের আনন্দঘন মুহূর্তের ছন্দপতনে ভূমিকা রাখবে না। শুধুই হবেন দুজন দুজনার। আর এমন পরিবেশেই গড়ে তোলা যায় ভবিষ্যৎ সংসারের ভিত্তি।

কক্সবাজার: মধুচন্দ্রিমা উৎযাপনের জন্য কক্সবাজার সবার পছন্দের তালিকায় থাকে। প্রেয়সীর হাতে হাত রেখে গল্প আর খুনসুঁটি করার ছলে দৌড়ে বেড়ানোর মত চমৎকার এক সাদা বালির সৈকত। জোয়ারে মন মাতিয়ে তুলবে আর ভাটার সময় যত দূর চোখের দৃষ্টি যায়, শুধুই দেখা যাবে হাজারো লাখো ছড়িয়ে থাকা প্রবাল, জীবন্ত সেই প্রবাল পাথরে বসে শুভ্র ফেনা তোলা ঢেউয়ে পা’দুলিয়ে ভেজাতে ভেজাতে করে নিন আগামী দিনের সাংসারিক পরিকল্পনা।

সুন্দরবন: প্রিয়জনের হাতে হাত রেখে ঘুরে আসতে পারেন প্রাকৃতিক রহস্যেঘেরা সুন্দরবন। উপভোগ করে আসতে পারেন বানরের চিৎকার-চেঁচামেচি, হরেক পাখির দল, ময়ূরের কেকা ধ্বনি, অপরূপ চিত্রল হরিণের দল, বন মোরগের ডাক, কুমির, হরিয়াল, গাছের সঙ্গে পেঁচিয়ে থাকা অজগর, মৌমাছির গুঞ্জন ও বিশ্বখ্যাত রয়েল বেঙ্গল টাইগারের গর্জন। দিনের আলোতে ঘুরে বেড়াবেন কেওড়া বনে আর পূর্ণিমার আলোতে রেষ্ট হাউসের বারান্দাতে মজার মজার সব গল্প বলে।

রাজবাড়ী প্রতিদিন
রাজবাড়ী প্রতিদিন