রোববার   ২২ সেপ্টেম্বর ২০১৯   আশ্বিন ৬ ১৪২৬   ২২ মুহররম ১৪৪১

৮২

ভা‌লো সি‌নেমা যুব সমাজ‌কে সঠিক পথ দেখা‌বে : শাকিব খান

বিনোদন ডেস্ক:

প্রকাশিত: ১৮ জুন ২০১৯  

শাকিব-বুবলি জুটির দশ নাম্বার সিনেমার আনুষ্ঠানিক যাত্রা শুরু হলো। জাকির হোসেন রাজু পরিচালিত এ ছবির নাম ‘মনের মত মানুষ পাইলাম না’। দেশবাংলা মাল্টিমিডিয়ার ব্যানারে ছবিটি প্রযোজনা করবেন এনামুল হক আরমান।

সোমবার সন্ধ্যায় ঢাকা ক্লাবে ছবিটির জমকালো মহরত অনুষ্ঠানের আয়োজন করা হয়। 

শাকিব খান বলেন, বাংলাদেশের মানুষ নয় পুরো পৃথিবীর মানুষ জানে এবং মানে একটি ভালো চলচ্চিত্র দেশ গঠনে সহায়তা করে। একটি পরিবার গঠনে সহায়তা করে। একটি ভালো চলচ্চিত্র শক্তিশালী যুব সমাজ গঠনে সহায়তা করে। আর ভালো চলচ্চিত্র ভালো মানুষ গঠনে সহায়তা করে।

তি‌নি ব‌লেন, দে‌শের যুব সমাজ‌কে এগিয়ে নি‌তে মাদ‌কের বিরু‌দ্ধে যুদ্ধ ঘোষণা ক‌রে‌ছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। মাদ‌কের আধিপত্য ক‌মে গে‌ছে। এমন উদ্যোগের পাশাপা‌শি ভা‌লো সি‌নেমাও যুব সমাজ‌কে সঠিক পথ দেখা‌বে।

কিং খান বলেন, ‘মনের মতো মানুষ পাইলাম না’ ছবির নাম নানা রকম কথা চলছে। অনেকেই বলছেন ছবির নামটি বর্তমান সময়ের সঙ্গে যায় না। ছবির নাম নিয়ে পরিচালকের সঙ্গে আমি নিজেও কথা বলেছিলাম। নির্মাতা আমাকে যে যুক্তি দেখালেন তা শোনার পর আমার হৃদয়কে ছুঁয়ে গেছে। অনেক সফল মানুষকেই আক্ষেপ করে বলতে শোনা যায় সারাটি জীবন ঘুরলাম মনের মতো একটা মানুষই পেলাম না। মনের মতো মানুষ পাইলাম না একটি বক্তব্যধর্মী ছবি। এটি পরিবার-পরিজন নিয়ে দেখার মতো একটা ছবি। পারিবারিক বন্ধনের একটি ছবি। ছবিটি একটি দেশ প্রেমের ছবি।  

চিত্র নায়িকা বুবলি বলেন, সিনেমার পাশে রাজনীতিবিদরাও আসছেন, এটা একটা ভালো ব্যাপার। দেশ মাল্টিমিডিয়ার কর্ণধার যুবলীগ নেতা এনামুল হক আরমান। আমাদের নতুন ছবি ‘মনের মতো মানুষ পাইলাম না’ ছবিটির প্রযোজনা করছেন। ছবিটির সার্বিক তত্ত্বাবধানে আছেন আওয়ামী যুবলীগ ঢাকা মহানগর দক্ষিণের সভাপতি ইসমাইল চৌধুরী সম্রাট। তাদের সিনেমায় সম্পৃক্ততা, সিনেমায় সুফল বয়ে আনবে।

শাকিব খানের বিষয়ে বুবলি বলেন, শাকিব খান চাইলে শুধু অভিনয় করে যেতে পারেন। কিন্তু উনি সিনেমাকে ভালোবাসেন বলে সিনেমার দুর্দিনেও সিনেমা প্রযোজনা করেছেন। উনি এই সিনেমায় আমার সহ-অভিনেতা হিসেবে আছেন। আরো আছেন মিশা সওদাগর ভাই। এটুকু বলতে পারি, ছবিটি দেখে দর্শক বলবেন মনের মতো একটা ছবি পাইলাম।

প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, তথ্য মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী ড. মো. মুরাদ হাসান। সাংসদ নুরুন্নবী চৌধুরী শাওন, তথ্য মন্ত্রণালয়ের সচিব আব্দুল মালেক, বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের মহাসচিব শাবান মাহমুদ, ঢাকা মহানগর দক্ষিণ যুবলীগের সভাপতি ইসমাইল চৌধুরী সম্রাট, চলচ্চিত্র পরিচালক সমিতির সভাপতি মুশফিকুর রহমান গুলজার, সোহানুর রহমান সোহান, চিত্রনায়িকা অঞ্জনাসহ আরো অনেকে।

২০১৩ সালে এই ছবি নির্মাণের ঘোষণা দেন নির্মাতা জাকির হোসেন রাজু। ওই বছর আনুষ্ঠানিকভাবে সিনেমাটির মহরতও অনুষ্ঠিত হয়। এরপর সিনেমাটি আর শুটিংয়ের মুখ দেখেনি। এর দীর্ঘ ছয় বছর পর শনিবার থেকে ছবিটির শুটিং শুরু হয়। সে সময় শাকিবের বিপরীতে অপু বিশ্বাসের অভিনয়ের কথা খাকলেও সেখানে অভিনয় করবেন বুবলি। 

এই ছবিটির চিত্রনাট্য রচনা করছেন আবদুল্লাহ জহির বাবু। এর আগে রাজধানীর একটি স্টুডিওতে সিনেমাটির দুটি গানের রেকর্ডিং সম্পন্ন হয়েছে। গাজী মাজহারুল আনোয়ার ও জাকির হোসেন রাজুর কথায় গান দুটির সুর ও সংগীত করেছেন শফিক তুহিন। কণ্ঠ দিয়েছেন ক্লোজআপ ওয়ান তারকা খ্যাত সংগীতশিল্পী রাশেদ।

রাজবাড়ী প্রতিদিন
রাজবাড়ী প্রতিদিন