রোববার   ২২ সেপ্টেম্বর ২০১৯   আশ্বিন ৬ ১৪২৬   ২২ মুহররম ১৪৪১

২৬০

মন্ত্রী-প্রতিমন্ত্রী ও উপ মন্ত্রীদের নাম ঘোষণা

নিউজ ডেস্ক

প্রকাশিত: ৬ জানুয়ারি ২০১৯  

সোমবার বিকেলে শপথ নিতে যাচ্ছে নতুন মন্ত্রিসভা। এ জন্য রোববার দুপুরের পর মন্ত্রনালয়সহ ঘোষণা করা হয়েছে নতুন মন্ত্রী-প্রতিমন্ত্রী ও উপ মন্ত্রীদের নামের তালিকা। ২৪ মন্ত্রী, ১৯ জন প্রতিমন্ত্রী ও ৩ জনকে উপ মন্ত্রী করা হয়েছে।

নয়া মন্ত্রিসভায় যারা অর্ন্তভূক্ত হচ্ছেন, তারা হলেন- এলজিআরডি- তাজুল ইসলাম, স্বরাষ্ট্র- আসাদুজ্জামান খাঁন কামাল, স্বাস্থ্য- জাহিদ মালেক, তথ্য- হাছান মাহমুদ, শিক্ষা- দিপু মনি, পররাষ্ট্র- আবদুল মোমেন, বিজ্ঞান ও প্রযুক্তি- ইয়াফেস ওসমান (টেকনোক্রেট), কৃষি- ড. আবদুর রাজ্জাক, আইন- আনিসুল হক, গণপূর্ত- শ ম রেজাউল করিম, পরিবেশ- শাহবুদ্দিন, রেল- নুরুল ইসলাম সুজন, ডাক ও টেলিযোগাযোগ- মোস্তফা জব্বার (টেকনোক্রেট), অর্থ- আ হ ম মোস্তফা কামাল, বাণিজ্য- টিপু মুুন্সী, খাদ্য- সাধন চন্দ্র মজুমদার, শিল্প-নুুরুল মজিদ মাহমুদ হুমায়ূন, ভূমি- সাইফুজ্জামান চৌধুরী জাবেদ, বস্ত্র ও পাট- গোলাম দস্তগীর গাজী এবং পার্বত্য চট্টগ্রাম- বীর বাহাদুর।

১৯ প্রতিমন্ত্রী হলেন- পররাষ্ট্র- শাহরিয়ার আলম. প্রাথমিক ও গণশিক্ষা-জাকির হোসেন, শিল্প- কামাল আহমেদ মজুমদার, বিদ্যুৎ- নসরুল হামিদ, মৎস্য- আশরাফ আলী খান খসরু, প্রবাসীকল্যাণ- ইমরান আহমেদ, যুব ও ক্রীড়া- জাহিদ আহসান রাসেল, শ্রম- মুন্নুজান সুফিয়ান, নৌ পরিবহন- খালিদ মাহমুদ চৌধুরী, আইসিটি- জুনাইদ আহমদ পলক, এলজিআরডি- স্বপন ভট্টাচার্য, বিমান ও পর্যটন- মাহবুব আলী, ধর্ম শেখ মো. আব্দুল্লাহ, জনপ্রশাসন- ফরহাদ হোসেন, পানিসম্পদ- জাহিদ ফারুক, স্বাস্থ্য- মুরাদ হাসান, সমাজকল্যাণ- শরিফ আহমেদ, সংস্কৃতি- কে এম খালিদ, দুর্যোগ- ডা. এনামুর রহমান।

৩ জন উপ মন্ত্রী হলেন- পরিবেশ-বেগম হাবিবুন নাহার, পানিসম্পদ- এনামুল হক শামীম, শিক্ষা- মহিবুল হাসান চৌধুরী নওফেল।

রাজবাড়ী প্রতিদিন
রাজবাড়ী প্রতিদিন
এই বিভাগের আরো খবর