শুক্রবার   ১৮ অক্টোবর ২০১৯   কার্তিক ২ ১৪২৬   ১৮ সফর ১৪৪১

১৭৮০

মাশরাফিকে নিয়ে চিন্তিত নয় বিসিবি

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ২৯ নভেম্বর ২০১৮  

 

জাতীয় সংসদ নির্বাচনের আমেজ এখন গোটা বাংলাদেশে। ৩০ ডিসেম্বর ভোটযুদ্ধ। দলীয় মনোনয়নও প্রায় চূড়ান্ত। নড়াইল-২ আসন থেকে আসন্ন সংসদ নির্বাচনে আওয়ামী লীগের টিকিটে লড়বেন মাশরাফি বিন মুর্তজা। অন্য প্রার্থীরা যখন নির্বাচনী এলাকায় ভোট প্রার্থনায় জন্য ছুটছেন, তখন তাকে ব্যস্ত থাকতে হচ্ছে ক্রিকেটে। বাংলাদেশ ওয়ানডে দলের অধিনায়ক এরইমধ্যে নিশ্চিত করেছেন তিনি আগামী বিশ্বকাপ পর্যন্ত খেলার ব্যাপারে আপোস করবেন না। মাঠের লড়াইয়ে থাকবেন।

কিন্তু এবার ভিন্ন প্রেক্ষাপট। ওয়েস্ট ইন্ডিজ দল বাংলাদেশ সফরে। ৯ ডিসেম্বর শুরু ওয়ানডে সিরিজ। যেখানে টাইগারদের নেতৃত্বে থাকবেন মাশরাফি। পরের দুটি ওয়ানডে ১১ ও ১৪ ডিসেম্বর। এই মিশন শেষেই নড়াইল ফিরে যাবেন তিনি। তারপরই শুরু হবে রাজনীতিতে তার পথচলা।

এ অবস্থায় মাশরাফিকে নিয়ে মোটেও চিন্তিত নয় বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) কর্তারা। তাদের বিশ্বাস সবকিছু ঠিকঠাক মতো সামাল দিতে পারবেন অধিনায়ক। মাঠের ক্রিকেটে নির্বাচনের কোন প্রভাবই পড়বে না।

এনিয়ে ক্রিকেট অপারেশন্স কমিটির চেয়ারম্যান আকরাম খান মঙ্গলবার বলছিলেন, ‘আমি ক্রিকেটীয় দিক থেকে বলছি, আমাদের যদি মাশরাফি পুরো সিরিজে সময় দেয় তাহলে তো আমাদের কোন অসুবিধা হবে না। আর সে অনেক অভিজ্ঞ একজন খেলোয়াড়। তাঁর কোয়ালিটি অনেক বেশি। এই ধরণের ক্রিকেটাররা মানসিক এবং শারীরিক দিক থেকে যেকোনো কন্ডিশনে নিজেকে মানিয়ে নিতে পারে। ওকে নিয়ে আমরা চিন্তিত নই। মাশরাফি খেলতে পারলেই আমাদের জন্য অনেক বড় বিষয়। আর অনুশীলন আছে, নিয়মিত যদি অনুশীলন করে তাহলে আমাদের কোনও সমস্যা হবে না।’

উইন্ডিজের বিপক্ষে সিরিজ শেষ করেই নির্বাচন নিয়ে ব্যস্ত হবেন মাশরাফি। এর আগে নিজেকে ক্রিকেটের সঙ্গেই যুক্ত রাখছেন এই তারকা ক্রিকেটার। আকরাম খান বলছিলেন, ‘মাশরাফি যদি অনুশীলনে নিয়মিত হয় তাহলে আমাদের কোন সমস্যা হবে না। আর বাকিটা ওর ব্যক্তিগত ব্যাপার। ও কিভাবে এটা মেনে চলছে তা সম্পূর্ণ তাঁর নিজের ব্যাপার।

রাজবাড়ী প্রতিদিন
রাজবাড়ী প্রতিদিন