শনিবার   ২১ সেপ্টেম্বর ২০১৯   আশ্বিন ৫ ১৪২৬   ২১ মুহররম ১৪৪১

১৪৫

রাজবাড়ীতে নানা আয়োজনে প্রথম আলোর প্রতিষ্ঠা বার্ষিকী উদযাপন

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ৬ নভেম্বর ২০১৮  

‘ভালোর সাথে আলোর পথে’ শ্লোগানকে সামনে রেখে ৫ই নভেম্বর বিকালে নানা আয়োজনের মধ্যদিয়ে রাজবাড়ীতে দৈনিক প্রথম আলোর ২০তম প্রতিষ্ঠা বার্ষিকী উদযাপন করা হয়েছে।

রাজবাড়ী শহরের ১নং রেলগেটের শহীদ মুক্তিযোদ্ধা স্মৃতি চত্বরের বটতলায় প্রথম আলো বন্ধুসভার উদ্যোগে এই অনুষ্ঠানের আয়োজন করা হয়। বিকাল সোয়া ৪টায় বন্ধুসভার সদস্যদের জাতীয় সংগীত পরিবেশনের মধ্য দিয়ে অনুষ্ঠান শুরু হয়। স্বাগত বক্তব্য রাখেন প্রথম আলোর রাজবাড়ী প্রতিনিধি এজাজ আহম্মেদ।

অনুষ্ঠান সঞ্চালনা করেন প্রথম আলো বন্ধুসভার সভাপতি ও ডাঃ আবুল হোসেন কলেজের সহকারী অধ্যাপিকা শামীমা আক্তার মুনমুন। শপথবাক্য পাঠ করান সচেতন নাগরিক কমিটির(সনাক) সভাপতি প্রফেসর শংকর চন্দ্র সিনহা।

অনুষ্ঠানে বক্তব্য রাখেন জেলা পরিষদের চেয়ারম্যান ফকীর আবদুল জব্বার, বন্ধুসভার উপদেষ্টা ও রাজবাড়ী সরকারী আদর্শ মহিলা কলেজের সাবেক অধ্যক্ষ প্রফেসর মোঃ নুরুজ্জামান, জেলা কমিউনিস্ট পার্টির(সিপিবি) সভাপতি আঃ সামাদ মিয়া, ব্যবসায়ী প্রভাত দাস বিষ্ণু, জেলা রিপোর্টার্স ক্লাবের সভাপতি ও এটিএন বাংলার প্রতিনিধি লিটন চক্রবর্তী, রাজবাড়ী প্রেসক্লাবের সহ-সাধারণ সম্পাদক ও একুশে টেলিভিশনের প্রতিনিধি জাহাঙ্গীর হোসেন, প্রথম আলো বন্ধুসভার সাবেক আহ্বায়ক আমিনুল ইসলাম তুহিন, সহ-সভাপতি ও শেরে বাংলা বালিকা উচ্চ বিদ্যালয়ের সহকারী শিক্ষক তপন কুমার পাল, সহ-সভাপতি ও রাজবাড়ী সরকারী বালিকা উচ্চ বিদ্যালয়ের সহকারী শিক্ষক সমীরময় মন্ডল প্রমুখ।

জেলা পরিষদের চেয়ারম্যান ফকীর আব্দুল জব্বার বলেন, প্রথম আলো পত্রিকা একটি প্রগতিশীল ও ব্যতিক্রমধর্মী পত্রিকা। এটি শুধুমাত্র একটি পত্রিকা নয়। এরা দেশ গঠনের জন্য, আমাদের তরুণ সমাজকে সাথে নিয়ে সবসময় ভিন্নধর্মী আয়োজন করে থাকে। মাদকমুক্ত দেশ গড়ার জন্য নিরলসভাবে কাজ করে যাচ্ছে। প্রথম আলোর সব ভালো কাজের সাথে অতীতে ছিলাম। আগামীতেও পাশে থাকবো। প্রথম আলোতে আমরা আরো বেশী ইতিবাচক খবর দেখতে চাই।
সনাকের সভাপতি প্রফেসর শংকর চন্দ্র সিনহা বলেন, আমি টিআইবির সাথে যুক্ত। স্বচ্ছতা ও জবাবদিহিতা নিশ্চিত করার জন্য নানা উদ্যোগ নেওয়ায় টিআইবিকে অনেকে গালমন্দ করে। একইভাবে প্রথম আলো নানা অসঙ্গতি তুলে ধরায় তাদের নিয়েও নানা জনে নানা কথা বলে। কিন্তু প্রথম আলো তার নিজস্ব গতিতে সামনের দিকে এগিয়ে যাচ্ছে।

প্রফেসর মোঃ নুরুজ্জামান বলেন, প্রথম আলো প্রকাশের প্রথম দিন থেকে সঙ্গে আছি। এখন পর্যন্ত একটি সংখ্যা কেনাও বাদ দেই নাই। একদিন না পড়লে কেমন যেন খালি খালি লাগে। প্রথম আলোর পথচলায় আগামীতেও সাথে থাকতে চাই। কোনো খবরের সত্যতা নিশ্চিত করার জন্য আমরা প্রথম আলো বা প্রথম আলোর প্রতিনিধির স্মরণাপন্ন হই।

সিপিবির সভাপতি আঃ সামাদ মিয়া বলেন, প্রথম আলো কখনো অন্যায়ের সাথে আপোষ করে নাই। সত্য ও সুন্দরকে অবলম্বন করে অগ্রযাত্রা অব্যাহত রেখেছে।

অনুষ্ঠানে অদম্য মেধাবী জন্ম থেকে অন্ধ সুর্বণা দাস ও তার মা কনিকা রাণী দাসকে সংবর্ধনা প্রদান এবং জেলার একমাত্র অন্ধ ও প্রতিবন্ধী বিদ্যালয়ের শিক্ষার্থীদের মধ্যে শিক্ষা উপকরণ বিতরণ করা হয়। সংগীত পরিবেশনে পর্বে অংশগ্রহণ করেন বিটিভির তালিকাভুক্ত শিল্পী শান্তনা মন্ডল, জেলা উদীচীর সংগীত বিষয়ক সম্পাদক আব্দুল জব্বার, বৈচিত্র্য সাহিত্য সাংস্কৃতিক সংগঠনের সাধারণ সম্পাদক মিলন সিদ্দিকী, বন্ধুসভার সাহিত্য বিষয়ক সম্পাদক আশিফ মাহমুদ, বন্ধুসভার বন্ধু কুইন, এরিন, অথৈ, রত্মা, সুমা দাস ও চায়না বিশ্বাস। ‘আজি বাংলাদেশের হৃদয় হতে’ এবং ‘মায়াবনে বিরহিনী হরিণা’ গানের সাথে নৃত্য পরিবেশন করে অনিকা দেবনাথ পূজা। কবি শামসুর রাহমানের ‘স্বাধীনতা তুমি’ কবিতাটি আবৃত্তি করেন শামীমা আক্তার মুনমুন।
সাংস্কৃতিক পর্বে প্রথম আলো বন্ধুসভার বন্ধুদের কবিতা আবৃত্তি, গান, নৃত্য পরিবেশন, মিষ্টিমুখ করা ও ফানুস উড়ানোর মধ্য দিয়ে অনুষ্ঠান সমাপ্ত হয়।

রাজবাড়ী প্রতিদিন
রাজবাড়ী প্রতিদিন
এই বিভাগের আরো খবর