Rajbari Protidin

২৭শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ , শনিবার
ব্রেকিং নিউজ

কালুখালীর পাতুরিয়ায় আরএসইউএফ’র উদ্যোগে শতাধিক ছাগল বিতরণ

মাসুদ রেজা শিশির : রাজবাড়ীর কালুখালী উপজেলার সাওরাইল ইউনিয়নের পাতুরিয়া গ্রামে অবস্থিত রহমাতুননেছা শিক্ষা উন্নয়ন ফাউন্ডেশনের উদ্দ্যোগে প্রান্তিক পরিবার উন্নয়ন প্রকল্প (পিআরপিপি)’র আওতায় অতিদরিদ্র পরিবারের সার্বিক উন্নয়নে ৫০টি পরিবারের মধ্যে ১শত ছাগল বিতরণ করা হয়েছে। শুক্রবার রহমাতুননেছা শিক্ষা উন্নয়ন ফাউন্ডেশন’র ক্যাম্পাসে প্রান্তিক দরিদ্র জনগোষ্টির মধ্যে এ ছাগল বিতরণ করা হয়।
রহমাতুননেছা শিক্ষা উন্নয়ন ফাউন্ডেশন’র প্রতিষ্ঠাতা ও সভাপতি মোঃ জাহিদুল ইসলামের সভাপতিত্বে ছাগল বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন, রাজবাড়ী জেলা পরিষদ চেয়ারম্যান একেএম শফিকুল মোরশেদ আরুজ, সাওরাইল ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মোঃ শহিদুল ইসলাম আলী, রহমাতুননেছা শিক্ষা উন্নয়ন ফাউন্ডেশনের পরিচালক মোঃ শহীদুল ইসলাম, ফাউন্ডেশনের সাধারণ সম্পাদক মোঃ আমজাদ হোসেন মাস্টার, রহমাতুন্নেচ্ছা শিক্ষা উন্নয়ন ফাউন্ডেশনের ব্যবস্থাপক আবু সোলায়মান, সদস্য ডা. গোলাম নবী, মোঃ লিয়াকত হোসেন প্রমুখ উপস্থিত ছিলেন।
২০০০ সাল থেকে ফাউন্ডেশনের কার্যক্রম চলে আসছে। দীর্ঘ ২৩ বছরে ফাউন্ডেশনের পক্ষ থেকে প্রায় ১ কোটি টাকার শিক্ষা বৃত্তি প্রদান করেছেন ফাউন্ডেশনটি। শিক্ষার পাশাপাশি ফাউন্ডেশনটি কাজ করে চলছেন বিভিন্ন বিষয় নিয়ে। এলাকার মানুষের বিশুদ্ধ পানি সরবরাহে ‘স্বপ্ন এবার হবে বাস্তবে রুপান্তর, গ্রাম হয়ে উঠবে শহর’ শ্লোগানকে সামনে রেখে পাতুরিয়া গ্রাম বাসির জন্য সুপেয় পানি সরবরাহ করে আসছেন আধুনিকতার মাধ্যমে।
পাতুরিয়া গ্রামের ৩০০ থেকে ৩৫০ দরিদ্র পরিবার সরাসরি ৪৫টি পয়েন্টে থেকে বিশুদ্ধ পানি ট্যাবের মাধ্যমে ব্যবহার করে যাচ্ছেন। করোনাকালীন সময়ে সাধারণ দরিদ্র পরিবার সমূহের পাশে খাদ্য সরবরাহ করেছেন এ ফাউন্ডেশনটি। মেধাবী দরিদ্র শিক্ষার্থীদের জন্য নিয়মিত শিক্ষা বৃত্তি প্রদান করে আসছেন ফাউন্ডেশনটি।
রহমাতুননেছা শিক্ষা উন্নয়ন ফাউন্ডেশন’র প্রতিষ্ঠাতা ও সভাপতি মোঃ জাহিদুল ইসলাম বলেন, আমাদের চলমান এ প্রকল্পের অধিনে আমাদের এলাকার দরিদ্র মানুষের মধ্যে আমরা চাইলে টাকা দিতে পারতাম কিন্তু আমরা তা না করে কষ্ট করে ছাগল ক্রয় করে তাদের দিয়েছি যাতে এখান থেকে তারা স্বাবলম্বী হতে পারেন,এই ছাগল সঠিক ভাবে যতœ নেওয়ার পর আমরা তাদের পরবর্তীতে গরুসহ বিভিন্ন উপকরণ প্রদানের মাধ্যমে তাদের স্বাবলম্বী করার চেষ্ঠা করে যাব।

সোশাল মিডিয়া

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

%d bloggers like this: