Rajbari Protidin

২৭শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ , শনিবার
ব্রেকিং নিউজ

রাজবাড়ী-২ আসনের আ.লীগের প্রার্থী জিল্লুল হাকিমকে শোকজ

স্টাফ রিপোর্টার : রাজবাড়ী-২ (পাংশা, বালিয়াকান্দি, কালুখালী) আসনের আওয়ামী লীগ মনোনীত প্রার্থী, জেলা আওয়ামী লীগের সভাপতি মোঃ জিল্লুল হাকিমকে শোকজ করেছেন নির্বাচনি অনুসন্ধান কমিটি ২১০ (রাজবাড়ী-২) ও রাজবাড়ীর যুগ্ম জেলা ও দায়রা ২য় আদালতের বিচারক মোঃ শাহিনুর রহমান।
রবিবার তিনি দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন আসন নং- ২১০ (রাজবাড়ী-২) এর সংসদ সদস্য পদপ্রার্থী মোঃ জিল্লুল হাকিমকে জাতীয় সংসদ নির্বাচনে রাজনৈতিক দল ও প্রার্থীর আচরণ বিধিমালা, ২০০৮ এর বিধান লংঘন বিষয়ে কারণ দর্শানোর নোটিশ প্রদান করেন।
কারণ দর্শানো নোটিশে উল্লেখ করা হয়েছে, সংসদীয় আসন নং- ২১০ (রাজবাড়ী-২) এর নির্বাচনি এলাকায় সংসদ সদস্য পদপ্রার্থী হিসেবে নির্দিষ্ট নির্বাচনী এলাকার বাইরে গিয়ে অপর নির্বাচনী এলাকার সংসদীয় আসন নং- ২০৯ (রাজবাড়ী-১) এর এলাকায় অবস্থিত রাজবাড়ী জেলা আওয়ামী লীগের কার্যালয়ে জাতীয় বিজয় দিবসে আলোচনা সভা করেন। ওই সভায় ৯০% লোককে দিয়ে নৌকায় ভোট দিতে হবে ও নির্বাচনে ৯০% ভোটার ভোটকেন্দ্রে হাজির করতে হবে বক্তব্য প্রদান করেন। নির্বাচনী আচরণ বিধিমালা-২০০৮ অনুযায়ী নির্বাচনের তিন সপ্তাহ পূর্বে উক্তরূপ বক্তব্য প্রদান করায় নির্বাচন পূর্ব অনিয়ম হিসেবে গণ্য হয়েছে। উক্তরুপ বক্তব্য জাতীয় সংসদ নির্বাচন আচরণ বিধিমালা-২০০৮ এর ১১(৫) ও ১২ বিধির পরিপন্থি। নির্বাচনে ৯০% লোককে দিয়ে নৌকায় ভোট দিতে হবে ও নির্বাচনে ৯০টি ভোটার ভোটকেন্দ্রে হাজির করতে হবে বক্তব্য দ্বারা কি বুঝাতে চেয়েছেন বা উক্তরুপ বক্তব্য কেন নির্বাচনী আরচরণ বিধিমালার লংঘন গণ্য হবে না সে মর্মে স্ব-শ্বরীরে উপস্থিত হয়ে বা মনোনীত প্রতিনিধির মাধ্যমে আগামী ১৯ ডিসেম্বর বেলা ১২ টার সময়ে কমিটির কার্যালয় (যুগ্ম জেলা ও দায়রা জজ, ২য় আদালত, রাজবাড়ী এর এজলাসে লিখিত ব্যাখ্যা প্রদানের নির্দেশ প্রদান করা হলো।

সোশাল মিডিয়া

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

%d bloggers like this: