Rajbari Protidin

২৭শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ , শনিবার
ব্রেকিং নিউজ

পাংশায় ডেভেলপমেন্ট ফর পুওর পিপলস ডিপিপির ডেঙ্গু সচেতনতা

মাসুদ রেজা শিশির : রাজবাড়ীর পাংশায় ডেভেলপমেন্ট ফর পুওর পিপলস (ডিপিপি) নামক একটি এনজিও ডেঙ্গু সচেতনতায় কাজ করে যাচ্ছে প্রতিনিয়ত। বাংলাদেশ ২১ হাজারেরও বেশি শিশু যাদের বয়স ১৫ বছরের কম তারা ডেঙ্গুতে আক্রান্ত হয়েছে। রোগটির প্রাদুর্ভাব নিয়ন্ত্রণে সরকারের পাশাপাশি স্থানীয় ভাবে পাংশা ও কালুখালি উপজেলায় জনসচেতনতা সৃষ্টির লক্ষে এনজিও ডেভেলপমেন্ট ফরপুওর পীপলস (ডিপিপি) ।
পাংশা ও কালুখালী উপজেলার বিভিন্ন স্কুল কলেজ মাদ্রাসায়, হাটে বাজারে পাড়া মহল্লায় লিফলেট বিতরণ ও উঠান বৈঠক করে, প্রাচার প্রচারণা চলিয়ে যাচ্ছে। এ কার্যক্রমের উদ্বোধন করেন পাংশা উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মদ জাফর সাদিক চৌধুরী ।
এরই ধারাবাহিকতায় হাবাসপুর ইউনিয়নে কাচারিপাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ে ও চর আফড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ে কোমলমতি বাচ্চাদেরকে এডিস মশাবাহিত রোগ, ডেঙ্গু সস্পর্কে সচেতনতা তৈরি করা হয়, এনজিও ডেভেলপমেন্ট ফর পুওর পিপলস (ডি.পি.পি) কে এ ব্যাপারে সহযোগিতা করেন স্কুল কর্তৃপক্ষ।
দেশের ৬৪ জেলায় এখন ডেঙ্গু ছড়িয়ে পড়েছে, সরকারি তথ্য অনুযায়ী দেশে এ বছর এখন পর্যন্ত ১ লক্ষ ১২ হাজারের বেশি মানুষ ডেঙ্গু আক্রান্ত হয়েছে, যার মধ্যে অনূর্ধব ১৫ বছর বয়সী শিশু ২০%, ডেঙ্গুতে আক্রান্ত হয়েছে।
দেশে চলমান ডেঙ্গু পরিস্থিতি মোকাবেলায় বাংলাদেশ সরকার সময়োপযোগী ও কার্যকর পদক্ষেপ নিয়েছে। এনজিও ডেভেলপমেন্ট ফর পুওর পিপলস ডিপিপি, করোনা মহামারী সময়েও জন সাধারণে মাঝে সচেতনতা সৃষ্টির লক্ষ্য লিফলেট বিতরণ করে এবং অসহায় গরীব মানুষকে বিভিন্ন ভাবে সাহায্য সহযোগিতা করে মানুষের পাশে দাঁড়িয়েছিল।
ডেভেলপমেন্ট ফর পুওর পিপলস (ডিপিপি)’র নির্বাহী পরিচালক নকীব খান বলেন-আমরা চেষ্ঠা করছি এই সময়ে সাধারণ মানুষকে সচেতন করতে, আমাদের কর্মীরা স্কুল কলেজ,মাদ্রাসা,বাজারসহ বিভিন্ন স্থানে প্রচারনার কাজ করে যাচ্ছেন আমরা করোনাকালীন সময়েও সাধারণ মানুষের পাশে থেকে অসহায় মানুষের পাশে ছিলাম ভবিষতের থাকব।

সোশাল মিডিয়া

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

%d bloggers like this: