Rajbari Protidin

২৭শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ , শনিবার
ব্রেকিং নিউজ

রাজবাড়ী জেলা পুনাকের বৃক্ষরোপণ কর্মসূচী

স্টাফ রিপোর্টার : “গাছ লাগিয়ে যত্ন করি, সুস্থ প্রজন্মের দেশগড়ি” এ স্লোগানকে সামনে রেখে রাজবাড়ীতে পুলিশ নারী কল্যাণ সমিতি (পুনাক) আয়োজনে গাছের চারা বিতরণ ও জেলাব্যাপী বৃক্ষরোপণ কর্মসূচীর উদ্বোধন করা হয়েছে।
শুক্রবার রাজবাড়ী জেলা পুলিশ লাইন্সে বৃক্ষরোপণ কর্মসূচির উদ্বোধন করেন, রাজবাড়ী পুলিশ নারী কল্যাণ সমিতি (পুনাক) সভানেত্রী হালিমা আখতার শিরীন। এসময় পুলিশ সুপার জি.এম আবুল কালাম আজাদ, অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন ও অর্থ) মোঃ সালাহউদ্দিন সহ পুনাক সদস্যরা উপস্থিত ছিলেন।
রাজবাড়ী পুলিশ নারী কল্যাণ সমিতি (পুনাক) সভানেত্রী হালিমা আখতার শিরীন বলেন, চলতি বছর বৃক্ষরোপণ অভিযানের প্রতিপাদ্য ‘গাছ লাগিয়ে যত্ন করি, সুস্থ প্রজন্মের দেশ গড়ি’।
তিনি বলেন, এ প্রতিপাদ্যকে সামনে রেখে মানুষের মৌলিক চাহিদা তথা প্রাকৃতিক ও পরিবেশের ভারসাম্য রক্ষায় বৃক্ষের ভূমিকা, জীব-বৈচিত্র সমৃদ্ধ টেকসই পরিবেশ সংরক্ষণ, জলবায়ু পরিবর্তনের কারণে সৃষ্ট প্রাকৃতিক দুর্যোগ মোকাবিলা, কর্মসংস্থান সৃষ্টি ও আর্থসামাজিক উন্নয়নে বৃক্ষরোপণের ওপর গুরুত্বারোপ করেছেন প্রধানমন্ত্রী।
পুনাক সভানেত্রী আরও বলেন, বিশ্বব্যাপী প্রাকৃতিক পরিবেশ ভারসাম্য হারাচ্ছে, যার ফলশ্রুতিতে তাপমাত্রা বেড়ে যাচ্ছে, শীতের প্রকোপ কমে যাচ্ছে। বাংলাদেশের ঋতু বৈচিত্রের ওপর এর নেতিবাচক প্রভাব পরিলক্ষিত হচ্ছে। প্রধানমন্ত্রীর নির্দেশনা দেশের ১ ইঞ্চি জায়গাও যেন পতিত পড়ে না থাকে। প্রধানমন্ত্রীর এ নির্দেশনা প্রতিপালনের ওপর গুরুত্বারোপ করে রাজবাড়ী জেলা পুলিশ লাইন্স,পাঁচটি থানা, পুলিশ ফাঁড়ি, পুলিশ তদন্ত কেন্দ্র সহ কর্মরত প্রতিটি সদস্যকে তাদের স্থাপনার প্রতিটি খালি জায়গায় বিভিন্ন প্রজাতির ফলজ, বনজ, ভেষজ, ঔষধি ও অন্যান্য গাছের চারা রোপণ করে এ কর্মসূচি সফল করার আহ্বান জানান।

সোশাল মিডিয়া

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

%d bloggers like this: