Rajbari Protidin

২৭শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ , শনিবার
ব্রেকিং নিউজ

গোয়ালন্দগামী নকশি কাঁথা মেইল ট্রেন লাইনচ্যুত

স্টাফ রিপোর্টার : খুলনা থেকে রাজবাড়ীর গোয়ালন্দগামী নকশী কাঁথা মেইল টেন লাইনচ্যুত হয়ে চলাচল বন্ধ হয়ে পড়েছে।
শনিবার সন্ধ্যা পৌনে ৬টার সময় রাজবাড়ী রেল স্টেশনের ম্যানেজার তন্ময় বলেন, এখনে উদ্ধার কার্যক্রম চলমান রয়েছে। তবে কখন উদ্ধার হবে তাও তিনি সঠিক বলতে পারেননি। এর আগে শনিবার বেলা পৌনে ১টার সময় গোয়ালন্দ শ্মশান ঘাট এলাকায় এ ট্রেন লাইন চ্যুতির ঘটনা ঘটে।
জানাগেছে, গোয়ালন্দ ঘাট রেলস্টেশন থেকে নকশি কাঁথা মেইল ট্রেনটি দৌলতদিয়া ঘাটের উদ্দেশ্যে ছেড়ে আসা সময় শ্মশান ঘাট এলাকায় আসলে ট্রেনের পিছনে থাকা মালবাহী একটি বগির সামনের একটি চাকা ও পিছনের একটি চাকা লাইনচ্যুত হয়ে পড়ে যায়। এসময় পিছনের মালবাহি বগিটি খুলে রেখে সামনের সকল বগি গুলো নিয়ে ট্রেনটি দৌলতদিয়া ঘাটে আসে। এতে করে এ অঞ্চলের ট্রেন চলাচল বন্ধ হয়ে যায়। যাত্রীদের কাছে বিক্রিত ট্রেনের টিকিটগুলো ফেরত নেওয়া হয়। এতে করে ট্রেনে চলাচলকারী যাত্রীদের চরম ভোগান্তি পোহাতে হচ্ছে।
নকশি কাঁথা ট্রেনের যাত্রী মশিউর রহমান বলেন, আমি মানিকগঞ্জ থেকে এসেছি। নকশি কাঁথা মেইল টেনে খুলনা যাব বলে। কিন্তু স্টেশনে এসে শুনছি ট্রেনটি পড়ে গেছে। এখন ট্রেনটি উঠানো সম্ভব হচ্ছে না অনেক সময় লাগবে। এখন অতিরিক্ত টাকা দিয়ে টিকিট কেটে বাসে যাওয়া লাগবে খুলনায় কিছুই করার নেই। কাল সকালে জরুরী কাজ আছে খুলনায়। ট্রেনটি পড়ে যাওয়াতে ভোগান্তি বেড়ে গেল সকল যাত্রীদের।
টিকিট মাস্টার আব্দুর রাজ্জাক বলেন, নকশি কাঁথা ট্রেনটি লাইনচ্যুত হওয়ায় কারণে বিকেল ৪ টায় সাটেল ট্রেনটি ঘাটে আসতে পারেনি। এতে করে আমার বিশাল একটি ক্ষতি হয়ে গেল। যাত্রীরা এসে ঘুরে চলে যাচ্ছে কারো কাছে টিকিট বিক্রি করতে পারলাম না। সাটেল ট্রেনটি পাচুরিয়া থেকে ঘুরে চলে যাবে ঘাটে আসতে পারবে না।
এসিস্ট্যান্ট ট্রেন সুপার ভাইজার রবিউল ইসলাম বলেন, গোয়ালন্দ ঘাট রেলস্টেশন থেকে দৌলতদিয়া ঘাটে আসার সময় টেনটি লাইনচ্যুত হয়ে পড়ে যায়। এতে করে এই লাইনে ট্রেন যোগাযোগ সম্পূর্ণভাবে বন্ধ হয়ে গেছে। লাইনচ্যুত মালবাহী বগিটি লাইনে না ওঠা পর্যন্ত এ লাইনে ট্রেন চলাচল সচল হবে না।
দৌলতদিয়া রেল স্টেশন মাস্টার আব্দুল জলিল বলেন, গোয়ালন্দ ঘাট স্টেশন থেকে দৌলতদিয়া ঘাটে আসার সময় শ্মশান ঘাট এলাকায় নকশি কাঁথা মেইল ট্রেনটি লাইনচ্যুত হয়ে পড়ে। এতে করে ট্রেন চলাচল বন্ধ হয়ে যায়। ট্রেনটি উঠানোর জন্য লোকজন আসছে কখন উঠানো হবে তা সঠিকভাবে বলতে পারছি না। ট্রেনটি লাইনচ্যুত হওয়ার কারণে যাত্রীদের একটু দুর্ভোগ পোহাতে হচ্ছে। খুব তাড়াতাড়ি এই সমস্যা সমাধান হয়ে যাবে।

সোশাল মিডিয়া

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

%d bloggers like this: