Rajbari Protidin

২৭শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ , শনিবার
ব্রেকিং নিউজ

রাজবাড়ীতে মা ইলিশ সংরক্ষণ অভিযানে ৭ জেলের কারাদন্ড ও ২ জনের অর্থদন্ড

স্টাফ রিপোর্টার : রাজবাড়ীতে মা ইলিশ সংরক্ষণ অভিযান অমান্য করে পদ্মা নদীতে মাছ শিকারের অভিযোগে ৭ জেলেকে কারাদন্ড ও ২ জেলেকে অর্থদন্ড প্রদান করা হয়েছে। এসময় অবৈধ জাল জব্দ করা হয়।
মঙ্গলবার রাজবাড়ী সদর, গোয়ালন্দ ও কালুখালী উপজেলায় পদ্মা নদীতে মা ইলিশ রক্ষণ অভিযান পরিচালনা করা হয়।
রাজবাড়ী জেলা প্রশাসক আবু কায়সার খানের নির্দেশনায় এবং অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট মোছা: মোরশেদা খাতুনের তত্ত্বাবধানে নির্বাহী ম্যাজিষ্ট্রেট শিবরাজ চৌধুরীর নেতৃত্বে মা ইলিশ সংরক্ষণ অভিযানের আওতায় মোবাইল কোর্ট পরিচালনা করা হয়। জেলা মৎস্য অফিসার মোঃ মশিউর রহমান, রাজবাড়ী সদর সিনিয়র উপজেলা মৎস্য কর্মকর্তা মোস্তফা আল রাজীব ও মৎস্য অধিদপ্তরের সার্বিক সহযোগিতায় মোবাইল কোর্ট পরিচালনা করা হয়। নিষেধাজ্ঞা অমান্য করায় ২জনকে ১৫দিন করে এবং ২জনকে ৭দিন করে বিনাশ্রম কারাদন্ড প্রদান করা হয়। মোবাইল কোর্ট পরিচালনা কালে আইন শৃঙ্খলা রক্ষায় সহযোগিতা করেন জেলা পুলিশের একটি চৌকস টিম। মোবাইল কোর্টে প্রায় ৩০ হাজার মিটার অবৈধ জাল জব্দ করে বিনষ্ট করা হয়। অপরদিকে, গোয়ালন্দ উপজেলায় ৩ জনের একমাস করে বিনাশ্রম কারাদন্ড প্রদান করা হয়েছে।
কালুখালী উপজেলা নির্বাহী অফিসার খান মো: আব্দুল্লা আল মামুন মা ইলিশ সংরক্ষণ অভিযানের আওতায় মোবাইল কোর্ট পরিচালনা করেন। অভিযান পরিচালনাকালে উপজেলা মৎস্য অফিসারের সার্বিক সহযোগিতা করেন। নিষেধাজ্ঞা অমান্য করায় দুইজনকে অর্থদন্ড প্রদান করা হয়। আইন শৃঙ্খলা রক্ষায় সহযোগিতা করেন কালুখালী থানা পুলিশের ৫ সদস্য বিশিষ্ট একটি দক্ষ টিম। এসময় প্রায় ০৫ হাজার মিটার অবৈধ জাল জব্দ করে বিনষ্ট করা হয় এবং জব্দকৃত ৮ কেজি মাছ স্থানীয় একটি এতিমখানায় প্রেরণ করা হয়। জনস্বার্থে এ ধরনের অভিযান অব্যাহত থাকবে।

সোশাল মিডিয়া

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

%d bloggers like this: