Rajbari Protidin

২৭শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ , শনিবার
ব্রেকিং নিউজ

পদ্মা নদীতে পাথর বোঝাই বাল্কহেডে চাঁদাবাজির মামলায় আরও একজন গ্রেপ্তার

জহুরুল ইসলাম হালিম : পাথর বোঝাই করে ঈশ^রদী রুপপুর পরমানবিক কেন্দ্রে নেওয়া পথে পদ্মা নদীতে বাল্কহেডে চাঁদাবাজির অভিযোগে মোঃ লুৎফর রহমান (৩৮) নামে একজনকে গ্রেপ্তার করেছে দৌলতদিয়া নৌ-পুলিশ। সে রাজবাড়ী সদর উপজেলার ভবানীপুর গ্রামের মতিউর রহমানের ছেলে।
বুধবার দুপুরে রাজবাড়ী সদর উপজেলার গোদার বাজার এলাকায় অভিযান চালিয়ে তাকে গ্রেপ্তার করা হয়।
মামলা সুত্রে জানাগেছে, গত ৪ নভেম্বর বিকাল ৫টার দিকে পাবনার আতাইকুলা থানার দুবলিয়া গ্রামের মোঃ হোসেন আলীর ছেলে মোঃ রেজাউল করিমের অভিযোগের ভিত্তিতে পাবনা জেলার সুজানগর থানার মাদারতলা এলাকার ২ কিলোমিটার পূর্বে পদ্মা নদীর মাঝ থেকে চাঁদাবাজির অভিযোগে রাজবাড়ী সদর উপজেলার মাধব লক্ষীকোল গ্রামের নাগোর আলীর ছেলে মোঃ রাসেল (২৫), লক্ষিকোল গ্রামের ফজলু সরদারের ছেলে মোঃ শাহাদৎ সরদার (২০), আক্কাসের ছেলে মোঃ তুষার (২৪), মাধব লক্ষীকোল গ্রামের আফসার সরদারের ছেলে মোঃ মনির হোসেন (৪৫), আহম্মদ আলীর ছেলে মোঃ বাবু সরদার (৩৫), আফসার সরদারের ছেলে মোঃ মনজু সরদার (২৮), ছোরহাব হোসেনের ছেলে মোঃ সাঈদ হোসেন (২৫), শহিদ মোল্লার ছেলে মোঃ রাতুল মোল্লা (১৯) কে আটক করে নাজিরগঞ্জ নৌ-পুলিশ। এ মামলায় এখনো পলাতক রয়েছে সদর উপজেলার বিনোদপুর গ্রামের কৃষ্ণপদ কর্মকারের ছেলে প্রীতম কুমার কর্মকার (৩৫)।
পাবনার আতাইকুলা থানার দুবলিয়া গ্রামের মোঃ হোসেন আলীর ছেলে ও মামলার বাদী মোঃ রেজাউল করিম বলেন, তার নিয়ন্ত্রনাধীন ৫টি বাল্কহেডে সুনামগঞ্জ থেকে পাথর বোঝাই করে ঈশ^রদী রুপপুর পারমানবিক বিদ্যুৎ কেন্দ্রের উদ্দ্যেশ্যে রওয়ানা হয়। গত ৪ নভেম্বর বিকাল ৫ টার দিকে পাবনা জেলার সুজানগর থানার মাদারতলা এলাকার ২ কিলোমিটার পূর্বে পদ্মা নদীর মাঝে পৌছালে দলবদ্ধ হয়ে ইঞ্জিন চালিত নৌকায় এসে গতিরোধ করে প্রতি বাল্কহেড থেকে ২ হাজার টাকা চাঁদাদাবি করে এবং তিনটি বাল্কহেডের মাঝির নিকট হতে ৬ হাজার টাকা চাঁদা গ্রহণ করে। বাঁকী বাল্কহেডের মাঝিদের চাঁদা দিতে বিলম্ব করায় চর থাপ্পর মেরে ভীতি প্রদর্শন করে। সে সুযোগ বুঝে নাজিরগঞ্জ নৌ-পুলিশকে খবর দিলে তাৎক্ষনিকভাবে নৌপুলিশ ঘটনাস্থলে এসে ৮জনকে আটক করে। জিজ্ঞাসাবাদে তারা জানায় রাজবাড়ী সদর উপজেলার বিনোদপুর গ্রামের কৃষ্ণপদ কর্মকারের ছেলে প্রীতম কুমার কর্মকার ও ভবানীপুর গ্রামের মতিউর রহমানের ছেলে মোঃ লুৎফর রহমানের নির্দেশে এ চাঁদা আদায় করছে। এসময় একটি ইঞ্জিন চালিত একটি নৌকা ও চাঁদার ৬ হাজার টাকা জব্দ করা হয়।
দৌলতদিয়া নৌ-পুলিশ ফাঁড়ির ওসি কেএম সিরাজুল কবির বলেন, পদ্মা নদীতে চাঁদাবাজির মামলার আসামী লুৎফর রহমানকে গ্রেপ্তার করা হয়েছে। তাকে সুজানগর থানায় হস্তান্তর করা হবে।

সোশাল মিডিয়া

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

%d bloggers like this: