Rajbari Protidin

২৭শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ , শনিবার
ব্রেকিং নিউজ

রাজবাড়ীতে নাশকতার মামলায় বিএনপি জামায়াতের ১১ নেতা-কর্মী গ্রেফতার

স্টাফ রিপোর্টার : রাজবাড়ীতে বিস্ফোরক দ্রব্য নিয়ন্ত্রণ আইনে দায়েরকৃত মামলায় বিএনপি-জামায়াতের ১১ নেতা-কর্মীকে আটক করা হয়েছে। রবিবার (২৯ অক্টোবর) দুপুরে গ্রেফতারকৃতদের আদালতে পাঠানো হলে রাজবাড়ীর-১ নং আমলী আদালতের বিচারক মোঃ সুমন হোসেন তাদের জামিনের আবেদন নামঞ্জুর করে জেলহাজতে প্রেরণের আদেশ দেন।
জানা গেছে, শনিবার রাতে রাজবাড়ী থানা পুলিশ জেলা সদর, গোয়ালন্দ, বালিয়াকান্দি ও কালুখালী উপজেলার বিভিন্ন এলাকায় অভিযান চালিয়ে বিএনপি-জামায়াতের ১০ নেতা-কর্মীকে গ্রেফতার করে। গ্রেফতারকৃতরা হল রাজবাড়ী জেলা সদরের মিজানপুর ইউনিয়নের গঙ্গাপ্রসাদপুরের মৃত মাদার আলী বিশ^াসের পুত্র মোঃ মাছেম আলী বিশ^াস, বসন্তপুর ইউনিয়নের উদয়পুর এলাকার মোঃ লুৎফর রহমান মোল্লার পুত্র মোঃ রাজু আহম্মেদ, হরিহরপুর এলাকার মৃত মজিবর রহমান সরদারের পুত্র সাগর সানি, বালিয়াকান্দি উপজেলার সেকারা গ্রামের মৃত বারেক মন্ডলের ছেলে মোঃ সিরাজুল ইসলাম, নারায়নপুরের মৃত আঃ কুদ্দুস মিয়ার পুত্র মোঃ রকিবুল রহমান, গোয়ালন্দ উপজেলার বালিয়াডাঙ্গার মোঃ রফিক শেখের পুত্র বাপ্পি হাসান সৌরভভ, কালুখালী উপজেলার পবন পাঁচবাড়িয়া এলাকার জালাল মোল্লার পুত্র শান্ত মোল্লা, চাঁদ মৃগী এলাকার মোঃ আনসার আলী মন্ডলের পুত্র মোঃ শরিফুল ইসলাম, মৃত জলিল মোল্লার পুত্র মোঃ দেলোয়ার হোসেন, পাতুরিয়া গ্রামের সিরাজুল ইসলামের পুত্র আলিফ মন্ডল এবং আড়কান্দি মৃগী এলাকার হাসান আলীর পুত্র মনজুরুল ইসলাম। এদের মধ্যে ৭ জন বিএনপি’র এবং ৪ জন জামায়াতে ইসলামীর কর্মী বলে জানা গেছে।
রাজবাড়ী থানার এসআই মোঃ কামরুল হাসান জানিয়েছেন, গ্রেফতারকৃত ১১ জনকেই গত ২ সেপ্টেম্বর রাজবাড়ী শহরে বিএনপি’র বিক্ষোভ মিছিল থেকে ককটেল বিস্ফোরন সহ ভাংচুরের ঘটনায় দন্ডবিধি আইনের ১৪৩/১৮৬/৩৩২/৩৩৫/১১৪/৩৪ ধারা তৎসহ ১৯০৮ সনের বিস্ফোরক দ্রব্য নিয়ন্ত্রণ আইনের ৩/৬ ধারায় রাজবাড়ী থানায় দায়েরকৃত মামলায় (থানার মামলা নং-১০ তারিখ-২/৯/২৩ জিআর মামলা নং-৪৪৬/২৩) গ্রেফতার দেখান হয়েছে।
উল্লেখ্য, রাজবাড়ীতে বিএনপির ৪৫তম প্রতিষ্ঠা বার্ষিকীর শোভাযাত্রা থেকে পুলিশের ওপর অতর্কিত হামলা ও ভাংচুর করে নেতাকর্মীরা। এ অভিযোগে রাজবাড়ী সদর থানার এসআই সোহেল রানা বাদী হয়ে গত ২ সেপ্টেম্বর রাতে ১১১ জনের নাম উল্লেখ করাসহ ২ হাজার থেকে ২ হাজার ২শত জনকে অজ্ঞাতনামা আসামী করে একটি মামলা করেন। অপরদিকে, বিএনপির নেতাকর্মীদের একটি অংশ রাজবাড়ী রেলওয়ে স্টেশনে অবৈধ ভাবে প্রবেশ করে রেলওয়ে থানা পুলিশের ওসি সোমনাথ বসু, এসআই বিধান চন্দ্র মল্লিক ও কনস্টেবল শারমিনা খাতুনের উপর হামলা চালায়। এ অভিযোগে রাজবাড়ী জিআরপি থানার এসআই বিধান চন্দ্র মল্লিক বাদী হয়ে রেলওয়ে থানায় ৫ জনের নাম উল্লেখ করাসহ সাড়ে ৪শত থেকে ৫শত জনকে অজ্ঞাতনামা আসামী করে আরেকটি মামলা দায়ের করেন।

সোশাল মিডিয়া

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

%d bloggers like this: