Rajbari Protidin

২৭শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ , শনিবার
ব্রেকিং নিউজ

রাজবাড়ীর সাবেক এমপি খৈয়ম-সাবুসহ ১১৬ নেতাকর্মীর বিরুদ্ধে মামলা

স্টাফ রিপোর্টার : রাজবাড়ীতে পুলিশের ওপর হামলা ও নাশকতার অভিযোগ পৃথক দুইটি মামলা দায়ের হয়েছে। মামলায় রাজবাড়ী-১ আসনের সাবেক সংসদ সদস্য আলী নৈওয়াজ মাহমুদ খৈয়ম ও রাজবাড়ী-২ আসনের সাবেক সংসদ সদস্য নাসিরুল হক সাবুসহ ১১৬ জনের নাম উল্লেখ করাসহ বিএনপির ২ হাজার ৮শত ১৬জন নেতাকর্মীকে আসামী করে মামলা দায়ের হয়েছে। এ ঘটনায় ২৮ জন নেতাকর্মীকে রবিবার দুপুরে রাজবাড়ী আদালতে প্রেরণ করেছে সদর থানা পুলিশ।
গ্রেপ্তারকৃতরা হলো, রাজবাড়ী সদর উপজেলার বাবুপুর গ্রামের মোঃ নুরুল ইসলামের ছেলে আবুল কালাম মোঃ আজাদ (৪০), মোঃ করিম শেখের ছেলে মোঃ ইউসুফ শেখ (২৮), রামনগর গ্রামের মৃত আব্দুল করিম মোল্লার ছেলে সেলিম মোল্লা (৩৩), চন্দনী উত্তর পাড়ার মোঃ গফুর শেখের ছেলে মোঃ সাইফুল শেখ (২০), ঢেকিগাড়িয়া গ্রামের মোঃ মাজেদ মোল্লার ছেলে মোঃ মুরাদ মোল্লা (২২), বারাইজুড়ি গ্রামের মোঃ সালাম ঠাকুরের ছেলে মোঃ রেজাউল ঠাকুর (২৮), গোপিনাথদিয়া (শ্রীপুর) এলাকার মোঃ টোকন প্রামানিকের ছেলে মোঃ পাপ্পু প্রামানিক (১৪), গৌরীপুর গ্রামের আবুল কাশেম মোল্লার ছেলে মোঃ রানা মোল্লা (১৫), শাইলকাঠি গ্রামের মৃত লতিফ খন্দকারের ছেলে মোঃ জালাল খন্দকার (৪০), মাধব লক্ষীকোল গ্রামের মৃত কাশেম মোল্লার ছেলে মোঃ কোরবান মোল্লা (৪৫), ভবদিয়া খারঘুনা এলাকার মৃত মোকাই সরদারের ছেলে মোঃ কুদ্দুস সরদার (৩০), বিলনয়াবাদ গ্রামের মোঃ সেলিম বিশ্বাসের ছেলে মোঃ অন্তর বিশ্বাস (১৬), গোপিনাথদিয়া (শ্রীপুর) এলাকার মোঃ মাজেদ শেখের ছেলে মোঃ সজিব শেখ (১৫), বালিয়াকান্দি উপজেলার তেনাই গ্রামের মোঃ নাছের শেখের ছেলে মোঃ রুহুল আমিন (২২), শামুক খোলা গ্রামের মৃত আনসার আলীর ছেলে অহিদুল ইসলাম (২৫), শামুকখোলা গ্রামের মিজানুর রহমানের ছেলে মোঃ কৌশিক শেখ (২৫), তেনাই গ্রামের আইয়ুব আলী শেখের ছেলে মোঃ মামুন শেখ (২২), সোনাপুর গ্রামের মৃত আব্দুর রহিম মিয়ার ছেলে মোঃ রবিউল ইসলাম রুবেল (৩১), গোয়ালন্দ উপজেলার গোয়ালন্দ দেওয়ানপাড়া ২ নং ওয়ার্ডের সোনাই শেখের ছেলে মোঃ সাগর শেখ (২২), পূর্ব তেনাপচার মোঃ রশিদ শেখের ছেলে মোঃ রবিন শেখ (২০), পূর্ব তেনাপচার মোঃ সালাম শেখের ছেলে মোঃ সজিব শেখ (২০), খুদিরাম সরদার পাড়া ৫ নং ওয়ার্ডের মৃত হরিপদ বিশ্বাসের ছেলে সুরেশ বিশ্বাস (৫৩), পাংশা উপজেলার চাঁদপুর কুড়িপাড়ার আজম মোল্লার ছেলে মোঃ হৃদয় (১৯), গোলাবাড়ী বনগ্রামের মোঃ আবুল কালামের ছেলে মোঃ শিহাব খান (১৮), আশুর হাট গ্রামের ইমান আলী শেখের ছেলে মোঃ আলী শেখ (৩৬), পুঁইজোর গ্রামের আব্দুল জলিলের ছেলে তৌহিদুর রহমান (৩০), মৃত ইউসুফ হোসেনের ছেলে ও মৃগী শহীদ দিয়ানত ডিগ্রী কলেজের প্রভাষক আরিফুল ইসলাম (৫২), কালুখালী উপজেলার হেলঞ্চা গ্রামের আব্দুল গফুর বিশ্বাসের ছেলে মোঃ সোহাগ বিশ্বাস (২২)।
জানাগেছে, রাজবাড়ীতে বিএনপির ৪৫তম প্রতিষ্ঠা বার্ষিকীর শোভাযাত্রা থেকে পুলিশের ওপর অতর্কিত হামলা ও ভাংচুর করে নেতাকর্মীরা। এ অভিযোগে রাজবাড়ী সদর থানার এসআই সোহেল রানা বাদী হয়ে শনিবার রাতে ১১১ জনের নাম উল্লেখ করাসহ ২ হাজার থেকে ২ হাজার ২শত জনকে অজ্ঞাতনামা আসামী করে একটি মামলা করেন। ওই মামলায় পুলিশ ২৮জনকে গ্রেপ্তার করেন।
অপরদিকে, বিএনপির নেতাকর্মীদের একটি অংশ রাজবাড়ী রেলওয়ে স্টেশনে অবৈধভাবে প্রবেশ করে রেলওয়ে থানা পুলিশের ওসি সোমনাথ বসু, এসআই বিধান চন্দ্র মল্লিক ও কনস্টেবল শারমিনা খাতুনের উপর হামলা চালায়। এ অভিযোগে রাজবাড়ী জিআরপি থানার এসআই বিধান চন্দ্র মল্লিক বাদী হয়ে রেলওয়ে থানায় ৫ জনের নাম উল্লেখ করাসহ সাড়ে ৪শত থেকে ৫শত জনকে অজ্ঞাতনামা আসামী করে আরেকটি মামলা দায়ের করেন।
রাজবাড়ী সদর থানার ওসি মোঃ শাহাদাত হোসেন বলেন, পুলিশের উপর হামলা ও ভাংচুরের অভিযোগে রাজবাড়ী সদর থানার এসআই সোহেল রানা বাদী হয়ে শনিবার রাতে ১১১ জনের নাম উল্লেখ করাসহ ২ হাজার থেকে ২ হাজার ২শত জনকে অজ্ঞাতনামা আসামী করে একটি মামলা করেন। ওই মামলায় ২৮জনকে গ্রেপ্তার করে রবিবার দুপুরে রাজবাড়ী আদালতে প্রেরণ করা হয়েছে।
এদিকে রোববার অপরাহ্নে বিএনপির গ্রেফতারকৃত ২৮ নেতা-কর্মীকে রাজবাড়ীর ১ নং আমলী আদালতে হাজির করা হলে বিএনপি পন্থী বেশ কয়েকজন আইনজীবী তাদের জামিনের আবেদন করেন। এসময় আদালতের বিচারক রাজবাড়ীর সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট মোঃ সুমন হোসেন তাদের জামিনের আবেদন নামঞ্জুর করে সকলকে জেল হাজতে প্রেরণের নির্দেশ দেন।
রাজবাড়ী জিআরপি থানার ওসি সোমনাথ বসু বলেন, হামলার ঘটনায় রাজবাড়ী জিআরপি থানার এসআই বিধান চন্দ্র মল্লিক বাদী হয়ে রেলওয়ে থানায় ৫ জনের নাম উল্লেখ করাসহ সাড়ে ৪শত থেকে ৫শত জনকে অজ্ঞাতনামা আসামী করে আরেকটি মামলা দায়ের করেছেন। আসামী গ্রেপ্তারে অভিযান অব্যাহত রয়েছে।

সোশাল মিডিয়া

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

%d bloggers like this: