Rajbari Protidin

২৭শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ , শনিবার
ব্রেকিং নিউজ

রাজবাড়ীতে বসুন্ধরা শুভ সংঘের উদ্যোগে শিক্ষা উৎসব অনুষ্ঠিত

স্টাফ রিপোর্টার : “শুভকাজে সবার পাশে”এ শ্লোগানকে সামনে রেখে বসুন্ধরা শুভসংঘ রাজবাড়ী জেলা শাখার উদ্যোগে বর্ণাঢ্য আয়োজনে “শিক্ষা উৎসব” অনুষ্ঠিত হয়েছে। বৃহস্পতিবার রাজবাড়ী জেলা শহরের ঐতিহ্যবাহি শ্রীপুর সরকারী প্রাথমিক বিদ্যালয়ে এ উৎসব অনুষ্ঠিত হয়।
এ উৎসব আয়োজনে ছিলো, শিক্ষার্থীদের তৈরী করা নানা উপকরণ নিয়ে বিজ্ঞান মেলা, চিত্রাংকন প্রতিযোগিতা, দেয়ালিকা প্রদর্শণ, বই পড়া, দলীয় কবিতা পাঠ, আলোচনা সভা ও পুরস্কার বিতরণ।
বসুন্ধরা শুভসংঘ রাজবাড়ী জেলা শাখার প্রধান উপদেষ্টা ও রাজবাড়ী সরকারী কলেজের সাবেক সহকারী অধ্যাপক কবি সালাম তাছিরের সভাপতিত্বে অনুষ্ঠিত আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, সদর উপজেলা নির্বাহী অফিসার সারমীন ইয়াসমীন। বক্তৃতা করেন, শ্রীপুর সরকারী প্রাথমিক বিদ্যালয় পরিচালনা কমিটির সভাপতি সাংবাদিক জাহাঙ্গীর হোসেন, বিদ্যালয়ের প্রধান শিক্ষক রেজাউল হক, বসুন্ধারা শুভসংঘ রাজবাড়ী জেলা শাখার সাহিত্য ও সংস্কৃতিক সম্পাদক মৌসুমী সাথী, প্রচার ও প্রকাশনা সম্পাদক নুরুন্নাহার রুপা। উপস্থাপনায় ছিলেন, বসুন্ধারা শুভসংঘ রাজবাড়ী জেলা শাখার নারী বিষয়ক সম্পাদক গুলশানআরা মোস্তফা মিতা।
পরে অতিথিরা শিক্ষার্থীদের তৈরী করা নানা উপকরণ নিয়ে বিজ্ঞান মেলা ও দেয়ালিকা প্রদর্শণ করেন এবং সেরা দল গুলোর হাতে পুরস্কার তুলে দেন।
বসুন্ধরা শুভসংঘ রাজবাড়ী জেলা শাখার প্রধান উপদেষ্টা ও রাজবাড়ী সরকারী কলেজের সাবেক সহকারী অধ্যাপক কবি সালাম তাছির বলেন, শিক্ষার পাশাপাশি সহশিক্ষা কার্যক্রমের অংশ হিসেবে বিদ্যালয়ের ক্ষুদে শিক্ষার্থীদের বিজ্ঞান মনষ্ক চিন্তার প্রসার ঘটাতেই এই শিক্ষা উৎসবের আয়াজন করে বসুন্ধরা শুভসংঘ রাজবাড়ী জেলা শাখা।
প্রধান অতিথির বক্তৃতায় রাজবাড়ী সদর উপজেলা নির্বাহী অফিসার সারমীন ইয়াসমীন বলেন, পড়াশোনার বাইরে কোমলমতি এই সকল শিশু শিক্ষার্থীদের নিয়ে ব্যতিক্রমী আয়োজন দেখে তিনি মুগ্ধ। এমন উৎসাহধর্মী কাজ শিক্ষার্থীদের পড়াশোনার প্রতি আরো বেশি আগ্রাহি করে তুলবে। বসুন্ধরা শুভসংঘ রাজবাড়ী জেলা শাখা অন্যান্য শিক্ষাপ্রতিষ্ঠান গুলোতেও এ ধরণের কার্যক্রম পরিচালিত করবে বলে তিনি আশা ব্যক্ত করেন।

সোশাল মিডিয়া

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

%d bloggers like this: