Rajbari Protidin

২৭শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ , শনিবার
ব্রেকিং নিউজ

রাজবাড়ীর সদর উপজেলার মূলঘর ইউপি চেয়ারম্যান সাময়িক বরখাস্ত

সোহেল রানা : রাজবাড়ী সদর উপজেলার মুলঘর পরিষদের চেয়ারম্যান ও উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক শেখ মোঃ ওয়াহিদুজ্জামানকে চেয়ারম্যান পদ থেকে সাময়িক বরখাস্ত করা হয়েছে।
স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়ের স্থানীয় সরকার বিভাগের ইউপি শাখা-১ এর সিনিয়র সহকারী সচিব জেসমিন প্রধান গত ১২ অক্টোবর এ সাময়িক বরখাস্ত করে পত্র প্রদান করেছেন।
ওই পত্রে বলেন, রাজবাড়ী সদর উপজেলার মুলঘর ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান শেখ মোঃ ওয়াহিদুজ্জামানের বিরুদ্ধে ফৌজদারি আদালতে বিচারাধীন মামলার আসামীদের অনুকূলে প্রভাবিত করার লক্ষে ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান কর্তৃক এখতিয়ার বহির্ভূতভাবে মামলার ভিকটিম সম্পর্কে মিথ্যা ও কুরুচিপূর্ণ তথ্য দিয়ে প্রত্যয়নপত্র ইস্যু করেন। ওই অভিযোগ তদন্তে প্রমাণিত হওয়ায় ও চেয়ারম্যান কর্তৃক কারণ দর্শানোর জবাব সন্তোষজনক না হওয়ায় স্থানীয় সরকার (ইউনিয়ন পরিষদ-২০০৯-এর ১৪(৪)(খ) (ঘ) ধারা অনুযায়ী রাজবাড়ী জেলা প্রশাসক ব্যাবস্থা গ্রহণের সুপারিশ করেন। রাজবাড়ী সদর উপজেলার ১১নং মুলঘর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান শেখ মোঃ ওয়াহিদুজ্জামানের উল্লিখিত অভিযোগে তার দ্বারা ইউনিয়ন পরিষদের ক্ষমতা প্রয়োগ প্রশাসনিক দৃষ্টিকোণে সমীচীন নয় মর্মে সরকার মনে করে।
সেহেতু রাজবাড়ী সদর উপজেলার ১১নং মূলঘর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান শেখ মোঃ ওয়াহিদুজ্জামান কর্তৃক সংঘটিত অপরাধমূলক কার্যক্রম ইউনিয়ন পরিষদসহ জনস্বার্থের পরিপন্থী বিবেচনায় স্থানীয় সরকার (ইউনিয়ন পরিষদ) আইন ২০০১-এর ৩টি (৪) (খ)(ঘ) ধারার অপরাধ সংঘটিত করায় ইউনিয়ন পরিষদের চেয়ারম্যানকে স্বীয় পদ হতে সাময়িক বরখাস্ত করা হলো। এ আদেশ যথাযথ কর্তৃপক্ষের অনুমোদনক্রমে জনস্বার্থে জারি করা হলো এবং তা অবিলম্বে কার্যকর হবে। এ আদেশের অনুলিপি রাজবাড়ী জেলা প্রশাসক, শেখ মোঃ ওয়াহিদুজ্জামান (সাময়িক বরখাস্ত), চেয়ারম্যান, ১১নং মূলঘর ইউনিয়ন পরিষদ, রাজবাড়ী সহ সংশ্লিষ্ট দপ্তরকে প্রদান করা হয়েছে।
শুক্রবার বিকেল সাড়ে ৩টায় মুলঘর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শেখ মোঃ ওয়াহিদুজ্জামান সাময়িক বরখাস্তের চিঠি প্রাপ্তির কথা স্বীকার করেছেন।

সোশাল মিডিয়া

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

%d bloggers like this: