Rajbari Protidin

২৭শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ , শনিবার
ব্রেকিং নিউজ

রাজবাড়ীতে মাদক ইভটিজিং বাল্যবিবাহ ও সন্ত্রাস বিরোধী ব্যতিক্রমী সাইকেল র‌্যালি

স্টাফ রিপোর্টার : “এসো বন্ধু সাইক্লিং করি, মাদকমুক্ত দেশ গড়ি” এ প্রতিপাদ্যকে সামনে নিয়ে রাজবাড়ী জেলা পুলিশ ও রাজবাড়ীর সাইকেল লাভারের আয়োজনে মাদক, ইভটিজিং, বাল্যবিবাহ ও সন্ত্রাস বিরোধী সাইকেল র‌্যালি অনুষ্ঠিত হয়েছে ।
শনিবার সকাল ১০টায় রাজবাড়ী পুলিশ সুপারের কার্যালয় প্রাঙ্গণে র‌্যালিটির শুভ উদ্বোধন করা হয়। পুলিশ সুপার জি. এম. আবুল কালাম আজাদের সার্বিক তত্বাবধানে রাজবাড়ীর অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন ও অর্থ) ও সদ্য পদোন্নতিপ্রাপ্ত পুলিশ সুপার মোঃ রেজাউল করিমের নেতৃত্বে সাইকেল র‌্যালিটি শুরু হয়। র‌্যালিটি পুলিশ সুপারের কার্যালয় থেকে শুরু হয়ে পান্না চত্ত্বর, ১ নং রেলগেট, বড়পুল, শ্রীপুর, মুরগীর ফার্ম, জেলখানা হয়ে পুলিশ সুপারের কার্যালয়ে এসে শেষ হয়।
র‌্যালিতে রাজবাড়ী, ফরিদপুর, মাগুরা, কুষ্টিয়া, ঢাকা থেকে ৫ শতাধিক সাইকেল লাভার মাদক, ইভটিজিং, বাল্যবিবাহ ও সন্ত্রাস বিরোধী সাইকেল র‌্যালিতে অংশগ্রহণ করেন।
জেলা পুলিশ ও সাইকেল লাভার রাজবাড়ীর এমন ব্যতিক্রমী আয়োজনে সার্বিক সহযোগিতায় ছিলেন প্রান্তিক জনকল্যাণ সংস্থা। এসময় জেলা পুলিশ রাজবাড়ীর উর্দ্ধতন কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন।
প্রান্তিক জনকল্যান সংস্থার সাধারণ সম্পাদক প্রকৌকলী শাহ মোঃ রুহুল কবির বলেন, প্রান্তিক জনগণের ভাগ্য উন্নয়ন ও আলোকিত মানুষ গড়তে কাজ করেন। এছাড়া মাদক, সন্ত্রাস, ইফটিজিং ও সন্ত্রাস নিমূল সহ সাধারন মানুষের পাশে থাকার সকল কর্মকান্ডের সাথে তারা সর্ম্পৃক্ত হন। সে ধারাবাহিকতায় আজ তারা রাজবাড়ী জেলা পুলিশ ও সাইকেল লাভারের এই র‌্যালিতে সহযোগিতা করেছেন। বর্তমান যুব সমাজকে স্মার্ট ফোনের আশক্তি এবং মাদক, ইফটিজিং ও সন্ত্রাস থেকে দুরে রাখতে প্রান্তিক জনকল্যান সংস্থা কাজ করে চলছে।
রাজবাড়ীর অতিরিক্ত পুলিশ সুপার (সদ্য পদন্নতি পাপ্ত পুলিশ সুপার) মোঃ রেজাউল করিম বলেন, বর্তমান সমাজের কিশোর-কিশোরীরা মোবাইল ফোন ও বিভিন্ন নেশায় আশক্ত হয়ে পড়েছে। এই সাইকেল র‌্যালির মাধ্যমে সুস্থ-সবল মন এবং মোবাইল ও নেশা থেকে দুরে থাকা যায়। এই র‌্যালির প্রচারনার মাধ্যমে সচেতনতা তৈরি ও অপরাধ প্রতিরোধমূলক ব্যবস্থা গড়ে তুলবে। র্রালিতে সাড়ে ৩শ সাইকেলিষ্ট অংশ গ্রহনের কথা থাকলেও ৫ শতাধিকের বেশি সাইকেলিষ্ট অংশ নিয়েছে। স্থানীয় সাইকেলিষ্টসহ পাশবর্তী জেলা থেকেও সাইকেলিষ্টরা সচেতনতামূলক র‌্যালিতে অংশ গ্রহন করেছে।

সোশাল মিডিয়া

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

%d bloggers like this: