Rajbari Protidin

২৭শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ , শনিবার
ব্রেকিং নিউজ

রাজবাড়ীতে একদিনে ডেঙ্আগু ক্রান্ত ৪৮জন : হাসপাতালে ভর্তি ৮৫ জন

রুবেলুর রহমান : রাজবাড়ীতে দিন দিন বেড়েই চলছে ডেঙ্গুতে আক্রান্ত রোগীর সংখ্যা। এখন জেলার প্রতিটি উপজেলার প্রত্যান্ত অঞ্চলে ডেঙ্গুতে আক্রান্ত রোগীর সন্ধান মিলছে। গত ২৪ ঘন্টায় রাজবাড়ীতে নতুন কর ডেঙ্গুতে আক্রান্ত হয়েছে ৪৮ জন। জেলা সদরসহ উপজেলা হাসপাতাল গুলোতে ভর্তি রয়েছে ৮৫জন রোগী। সোমবার সকাল সাড়ে ১০টার দিকে রাজবাড়ীর সিভিল সার্জন কার্যালয় সুত্রে এ তথ্য নিশ্চিত করেছেন।
এখন পর্যন্ত জেলায় মোট ডেঙ্গুতে আক্রান্ত হয়েছে ১ হাজার ৫৭৫ জন রোগী। এর মধ্যে সুস্থ হয়েছে ১ হাজার ৪৯০ জন। ভর্তিকৃত রোগীর মধ্যে রাজবাড়ী সদর হাসপাতালে ২৫ জন, পাংশা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ২৫ জন, কালুখালীতে ১৩ জন, বালিয়াকান্দিতে ১০ জন ও গোয়ালন্দে ১২ জন। এখন পর্যন্ত ডেঙ্গুতে আক্রান্ত হয়ে রাজবাড়ীতে কোন রোগী মারা যাওয়ার ঘটনা না ঘটলেও চিকিৎসাধীন অবস্থায় ফরিদপুর ও ঢাকায় বেশ কয়েকজন মারা গেছেন। যারা রাজবাড়ী থেকে আক্রান্ত হয়েছিলেন।
রাজবাড়ীর সিভিল সার্জন ডাঃ মোহাম্মদ ইব্রাহিম টিটন বলেন, সচেতনতার কোন বিকল্প নেই। বর্তমানে হাসপাতালে ভর্তি ৮৫ জন রোগী। সাধারণত ডেঙ্গুর যে চিকিৎসা, সেই চিকিৎসা দেওয়া হচ্ছে। তবে রোগীর অবস্থা খারাপ হলে, সেক্ষেত্রে ফরিদপুর বা ঢাকায় পাঠানো হয়। তাছাড়া জেলায় আইসিইউ বা সিসিইউ কোন সাপোর্ট নেই।
তিনি আরও বলেন, জেলার আইন শৃঙ্খলা কমিটির সভা সহ প্রতিটি জায়গায় তিনি ডেঙ্গু নিধনে সবাইকে সচেতন হবার পরামর্শ দেন। ডেঙ্গু নিধনে বেশি বেশি ওষূধ ছিটাতে হবে।

 

সোশাল মিডিয়া

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

%d bloggers like this: